খেলাধুলা

সেঞ্চুরির সুযোগ হাতছাড়া ইমরুল-মুমিনুলের, ব্যর্থ আশরাফুলও

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) সবশেষ রাউন্ডে রানের দেখা পেয়েছেন জাতীয় দলের দুই টপঅর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস ও মুমিনুল হক। কিন্তু কেউই নিজেদের ইনিংসকে শতরানে রূপ দিতে পারেননি। অন্যদিকে বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন আগের রাউন্ডে ঝড়ো ফিফটি করা মোহাম্মদ আশরাফুলও।

Advertisement

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিএলের শেষ রাউন্ডে সেন্ট্রাল জোনের বিপক্ষে মাঠে নেমেছে ইস্ট জোন। টসে জিতে আগে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই ওপেনার রনি তালুকদারের উইকেট হারায় ইস্ট জোন।

দ্বিতীয় উইকেটে প্রায় ওয়ানডে স্টাইলে রান তুলতে থাকেন ইমরুল ও মুমিনুল। মাত্র ১৪২ বলে দুজন মিলে যোগ করেন ১৩৬ রান। বেশি মারমুখী ছিলেন ইমরুলই। মাত্র ৪৮ বলে তুলে নেন প্রথম শ্রেণীর ক্যারিয়ারের ২১তম হাফসেঞ্চুরি।

কিন্তু এই হাফসেঞ্চুরিকে ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরিতে রূপ দিতে পারেননি ইমরুল। দলীয় ১৩৬ রানের মাথায় মোশাররফ রুবেলের বলে স্টাম্পড হয়ে ফেরত যান তিনি। আউট হওয়ার আগে ১২ চারের মারে মাত্র ৭৯ বলে ৭৮ রান করেন ইমরুল।

Advertisement

তৃতীয় উইকেটেও ভালো জুটি পায় ইস্ট জোন। ইয়াসির আলিকে সাথে নিয়ে ৬১ রান যোগ করেন অধিনায়ক মুমিনুল। কিন্তু তিনিও ফিরে যান সেঞ্চুরির আগেই। দলীয় ১৯৭ রানের মাথায় ব্যক্তিগত ৮২ রানে সাজঘরের পথ ধরেন মুমিনুল।

অধিনায়কের বিদায়ে ছোট্ট বিপর্যয় দেখা দেয় ইস্ট জোনের ইনিংসে। মুমিনুলের পরপরই ইয়াসির আলি ৩৯ ও মোহাম্মদ আশরাফুল আউট হয়ে যান ১৩ রান। ২১৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে ইস্ট জোন।

তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত দলের হাল ধরেছেন মাহমুদুল হাসান ও জাকির হাসান। ৬০ ওভার শেষে ইস্ট জোনের সংগ্রহ ৫ উইকেটে ২৮৪ রান। জাকির ৪২ ও মাহমুদুল ২৬ রান নিয়ে খেলছেন।

এসএএস/এমকেএইচ

Advertisement