খেলাধুলা

লোপেতেগুই আমার দেখা সেরা কোচ : কার্ভাহাল

জিনেদেন জিদানের অধীনে জিতেছেন টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। কিন্তু জিদানের থেকেও রিয়াল মাদ্রিদ রাইট ব্যাক কার্ভাহালের কাছে সেরা কোচ সদ্য বহিষ্কার হওয়া হুলেন লোপেতেগুই। স্প্যানিশ গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এমনটাই জানান এই রিয়াল তারকা।

Advertisement

মৌসুমের শুরুতে বাজে ফর্মের কারণে মাত্র ১৪ ম্যাচ দায়িত্বে থাকার পর বহিষ্কার হন স্পেন জাতীয় ফুটবল দলের সাবেক কোচ লোপেতেগুই। বহিষ্কার হলেও কার্ভাহালের কণ্ঠে তার স্তুতি যেন নজরকাড়া।

স্প্যানিশ টিভি স্টেশন টিভিইকে দেয়া এক সাক্ষাৎকারে দানি কার্ভাহাল বলেন, ‘আমি যতজন কোচের অধীনে খেলেছি সবার থেকে লোপেতেগুই সেরা। কিন্তু দুর্ভাগ্যবশত, ভাগ্যটা তার সহায় ছিল না।’

লোপেতেগুইর অধীনে স্পেনের হয়ে দারুণ সময় পার করেছেন কার্ভাহাল। কিন্তু বিশ্বকাপের তিনদিন আগে রিয়াল মাদ্রিদের ভবিষ্যৎ কোচ হিসেবে নিজের নিয়োগের কথা জানানোর পরপরই স্পেন জাতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় তাকে।

Advertisement

কার্ভাহাল আরো বলেন, ‘সে যেভাবে ফুটবলকে দেখে, সে যেভাবে একটা দলকে নিয়ন্ত্রণ করে, সে যেভাবে খেলোয়াড়দের সঙ্গে সম্পর্ক বজায় রাখে সেগুলোই আমি শেয়ার করছি অন্য সবার সাথে।’

লোপেতেগুই বহিষ্কার হওয়ার পর নিজেদের হারানো ঐতিহ্য ফিরে পেতে সান্তিয়াগো সোলারিকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে রিয়াল কর্তৃপক্ষ। তার অধীনে খেলা ২ ম্যাচের দুটিতেই জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

আরআর/বিএ

Advertisement