জাতীয়

সরকারি কর্মচারী হাসপাতালে দুদকের অভিযান

রাজধানীর সরকারি কর্মচারী হাসপাতালে আকস্মিক অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। হাসপাতালে রোগীদের খাবারের মান নিয়ে দুর্নীতির অভিযোগ প্রাপ্তির পর রোববার দুদকের সহকারী পরিচালক শারিকা ইসলাম ও তানজির হাসিব সরকারের সমন্বয়ে তিন সদস্যের একটি দল এ অভিযান চালায়।

Advertisement

দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানা হয়, সরেজমিন পরিদর্শনে অভিযানকারী দল হাসপাতালের খাদ্য ব্যবস্থাপনায় মারাত্মক অনিয়মের প্রমাণ পায়। এ অব্যবস্থাপনা দূরীকরণে হাসপাতাল কর্তৃপক্ষ শিগগিরই পদক্ষেপ নেবেন বলে জানানো হয়।

এদিকে একই অভিযোগে দুদকের টাঙ্গাইল জেলা কার্যালয়ের একটি দল কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালায়। দুদক টাঙ্গাইলের উপপরিচালক রেবা হালদারের নেতৃত্বে একটি দল এ অভিযানে অংশ নেয়।

অভিযানকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে তার দফতরে পাওয়া যায়নি। এছাড়া এ হাসপাতালের খাবারের মানও নিম্নমানের পাওয়া যায়। উপস্থিত কর্মকর্তারা দুদক টিমকে খাদ্যের মান উন্নয়নে শিগগিরই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে মর্মে জানান।

Advertisement

এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, হাসপাতাল ব্যবস্থাপনা দুর্নীতিমুক্ত হোক- জনগণের এ প্রত্যাশার আলোকে দুদক এ অভিযান চালিয়েছে। হাসপাতালে টেন্ডারের নির্ধারিত শর্ত ও মান অনুযায়ী খাবার সরবরাহ না করা দুর্নীতি, সুতরাং খাবারের মান নিয়ে দুর্নীতি বন্ধে দুদক কঠোর ভূমিকা পালন করবে।

এমইউ/বিএ/পিআর