বিনোদন

পোড়ামন ২ আমাকেও চমকে দিয়েছে : সিয়াম

গত ১৬ জুন ঈদ উপলক্ষে মুক্তি পেয়েছে সিয়াম-পূজা জুটির প্রথম ছবি ‘পোড়ামন ২’। রায়হান রাফি পরিচালিত জাজ মাল্টিমিডিয়ার এই ছবি মুক্তির মধ্য দিয়ে এই ঈদে বড় পর্দায় অভিষেক হয়েছে ছোট পর্দার তারকা সিয়াম আহমেদের। ঢাকাসহ দেশের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। মুক্তির পর বেশির ভাগ প্রেক্ষাগৃহের শো ‘হাউসফুল' যাচ্ছে। অভিষেকেই বাজিমাত করেছেন সিয়াম। সম্প্রতি জাগো নিউজের সঙ্গে কথা বলেন তিনি। তাকে নিয়ে লিখেছেন ইমরুল নূর-

Advertisement

জাগো নিউজ : প্রথম ছবি দিয়েই বাজিমাত। কেমন লাগছে? নিজের মধ্যে কোন পরিবর্তন অনুভব করছেন কি? সিয়াম : অনেক ভালো লাগছে। প্রতিনিয়ত দর্শকদের ভালোবাসায় সিক্ত হচ্ছি। আর নিজের মধ্যে কিছুটা পরিবর্তন তো অনুভব করছিই। ‘পোড়ামন ২’ আমাকেই চমকে দিয়েছে। প্রথমবারই এমন হুলস্থুল রেসপন্স আসবে ভাবিনি আমি। এই চমক অনেক দায়িত্বও বাড়িয়ে দিয়েছে। দর্শকের ভালোবাসাকে শক্তি হিসেবে নিয়ে সামনে আরও এগিয়ে যেতে হবে। পরবর্তী ছবিতেও দর্শকদের প্রত্যাশা অনেকটা থাকবে। চেষ্টা করবো তাদের সেই প্রত্যাশাটা পূরণ করার।

জাগো নিউজ : ছবিটি থেকে কেমন রেসপন্স পাচ্ছেন? সিয়াম : চলচ্চিত্রে এটা আমার প্রথম কাজ। প্রথম ছবিতে এত সাড়া পাচ্ছি! সত্যিই আমি অভিভূত। সবার অনেক অনেক প্রশংসা আর শুভকামনা পাচ্ছি। দর্শকের কাছে আমি কৃতজ্ঞ যারা আমার শ্রমকে ভালোবাসার প্রতিদানে সিক্ত করছেন। অনেকে প্রশংসা করে বলছেন সিনেমার এই সময়টাতে ‘পোড়ামন ২’র মতো একটি চলচ্চিত্রের খুব দরকার ছিলো।

জাগো নিউজ : দর্শকদের সাথে প্রেক্ষাগৃহে ছবিটি দেখেছেন?সিয়াম : ছবির পুরো টিমের সবাই মিলে ঢাকার সবগুলো হল এবং ঢাকার বাইরে হলে ছবিটা দেখেছি। সেখানে দর্শকদের সঙ্গে বসে ছবিটি দেখেছি। দর্শকদের প্রতিক্রিয়া সরাসরি উপভোগ করেছি। স্টার সিনেপ্লেক্সে ঈদের দিন প্রথম শোতে হলের ভেতর একটি সিটও খালি ছিল না। বসার জায়গা না পেয়ে আমরা সিঁড়িতে বসে কিছুক্ষণ ছবিটি দেখেছি। দর্শকদের সাথে বসে ছবি দেখে দারুণ এনজয় করেছি।

Advertisement

জাগো নিউজ : দর্শকদের বেশিরভাগই শেষ দৃশ্যের প্রশংসা করছেন। কারণ কি?সিয়াম : ছবির গল্প, মেকিং, লোকেশন সবকিছুই দর্শকরা পছন্দ করছেন। শেষ দৃশ্যটা ট্রাজেডি হওয়ায় দর্শকদের মন কেড়েছে বেশ। ছবি শেষ হওয়ার পর হল থেকে বেরিয়ে আসার পর দেখেছি, অনেক দর্শকের চোখ ভেজা। শেষ দৃশ্য দেখে অনেক দর্শক কেঁদেছেন। দর্শকের কান্না দেখে আমার চোখেও ভিজেছে অনেকবার। এটুকুই তো প্রাপ্তি। প্রথম ছবিতে দর্শকের প্রতিক্রিয়া পাচ্ছি।

জাগো নিউজ : মাত্র ২২ টি হল পেয়েছে ছবিটি। এত কম হল পেয়েও আপনার ছবির শো গুলো হাউসফুল যাচ্ছে। বিষয়টা কিভাবে দেখছেন?সিয়াম : এটা আমার জন্য সত্যিই অনেক আনন্দের। এত কম হল পাওয়ার পরও সবাই আমার ছবি দেখছেন। আমাকে প্রশংসায় ভাসাচ্ছেন। আমি সবার প্রতি কৃতজ্ঞ। আসলে এটা আমার প্রতি সবার ভালোবাসা। শতাধিক হল দিয়ে কী লাভ হতো যদি দর্শক ছবি না দেখে।

জাগো নিউজ : ২য় সপ্তাহে ছবির হল সংখ্যা কি বাড়বে?সিয়াম : ১ম সপ্তাহে ঢাকা আর ঢাকার আশপাশের কয়েকটা জেলায় ছবিটি মুক্তি পেয়েছে। যে কয়েকটাতে ছবিটি মুক্তি পেয়েছে তার বেশিরভাগ শো দর্শকপূর্ণ যাচ্ছে। অনেক দর্শকরা টিকিট না পেয়ে ফিরে যাচ্ছেন এবং ঢাকার বাইরের হল বাড়ানোর আগ্রহ দেখাচ্ছেন। এছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমেও বিভিন্ন জেলার দর্শক ছবিটি দেখার জন্য অনেক আগ্রহ প্রকাশ করছেন। সেইদিক থেকে দর্শকের চাহিদা দেখে বিভিন্ন জেলার প্রেক্ষাগৃহের মালিকেরা এখন আমার ছবিটি নেওয়ার ব্যাপারে অনেক আগ্রহ প্রকাশ করেছেন। সবকিছু দেখে মনে হচ্ছে, আগামী সপ্তাহে হলের সংখ্যা অনেকটা বাড়বে।

জাগো নিউজ : আপনার পরিবারের কেউ ছবিটি দেখেছেন? সিয়াম : ঈদের দিন আমার বাবা-মা দুজনে স্টার সিনেপ্লেক্সে নিজেরাই টিকিট কেটে প্রথম শো দেখেছেন। ছবি দেখে তারাও কেঁদেছেন। ভালো-মন্দ অভিজ্ঞতা শেয়ার করেছেন।

Advertisement

জাগো নিউজ : এই ছবিতে আপনি একজন সালমান শাহ ভক্ত। সালমান শাহ ভক্তদের থেকে কেমন রেসপন্স পাচ্ছেন?সিয়াম : আমি নিজেও সালমান শাহের একজন পাগল ভক্ত। আমার প্রথম ছবিটা তাকে অনুসরণ করে করতে পেরেছি, এটা আমার জন্য অনেক বড় পাওয়া। ছবিটা দেখার জন্য সালমান শাহ ভক্তদেরও ভীড় লক্ষ্য করা গিয়েছে। অনেকে সোশ্যাল মিডিয়াতে স্ট্যাটাস দিচ্ছে এ নিয়ে। আর শুনছি, ছবির প্রায় সবগুলো হলেই হাউসফুল শো যাচ্ছে। যার কারণে অনেকে টিকিট পাচ্ছেন না। আবার অনেকে অগ্রীম টিকিট সংগ্রহ করছেন। মজার বিষয় হচ্ছে আমার অনেক সহশিল্পী বা শুভাকাঙ্খীদের অনেকেই টিকিট না পেয়ে আমার উপর মন খারাপ করে আছেন। এটাতে রাগ করবো নাকি হাসবো! বুঝতে পারছি না (হা হা হা)।

জাগো নিউজ : ‘দহন’ ছবির আপডেট কি?সিয়াম : অনেকটা এগিয়েছে। দুদিন ধরে এটার শুটিং চলছে। প্রথম ছবির এমন সাফল্যের পর এই ছবিটাতে পুরো টিম অনেক যত্ন নিয়ে কাজ করছি। আশা করছি এ ছবিটিও দর্শকদের হৃদয় ছুঁয়ে যাবে।

এলএ/এমএস