বিনোদন

সিনেমা হলে ই-টিকিট চায় সরকার

সিনেমা হলে ইন্টারনেট ভিত্তিক ই-টিকিট ব্যবস্থা চায় সরকার। বুধবার চলচ্চিত্র পরিবার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তথ্য সচিব আবদুল মালেক এ কথা বলেন। তথ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। বুধবার বিকেলে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

Advertisement

তথ্য সচিব বলেন, হলগুলোতে সিনেমা পাঠানোর জন্য চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের সার্ভার থেকে ডিজিটাল পদ্ধতি প্রয়োগ করে পাইরেসি কমানো সম্ভব। এছাড়া চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের পরিচালনা পরিষদে চলচ্চিত্র ব্যক্তিত্ব অন্তর্ভুক্তি ও কর্পোরেশনের যন্ত্রপাতির ভাড়া কমানো প্রয়োজন জানিয়ে সচিব বলেন, চলচ্চিত্রের উন্নয়নে সংশ্লিষ্ট সবার পরামর্শ সাদরে গ্রহণ করা হবে।

দর্শকদের সিনেমামুখী করতে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদি পদক্ষেপের বিষয়ে আলোচনা হয়। আলোচনায় চলচ্চিত্র পাইরেসি প্রতিরোধে আইন প্রণয়ন, আমদানি-রফতানি ও যৌথ প্রযোজনায় কঠোরভাবে নীতি অনুসরণ, পোস্টারিংয়ের সময় শহরের সৌন্দর্য রক্ষার বিষয়টি আমলে নেয়ার বিষয়েও আলোচনা হয়।

এ সময় অভিনেতা ফারুক বলেন, চলচ্চিত্র পরিবার চায় দেশীয় চলচ্চিত্রের বিকাশ। সরকারও তাই চায়। সকলে মিলে দেশের চলচ্চিত্র ও শিল্পী-নির্মাতা-কুশলীদের বাঁচাতে হবে।

Advertisement

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) মো. আজহারুল হক, চিত্রনায়িকা রোজিনা, চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক আমীর হোসেন, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু, পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, জেড এইচ মিন্টু, আবু মূসা দেবু প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএমএম/এএইচ/জেআইএম