রাজনীতি

খালেদার স্বাস্থ্য প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায়ে ৫ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে একটি প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

Advertisement

মন্ত্রী বলছেন, প্রতিবেদন দেখে কারাবিধি অনুযায়ী এখন তার চিকিৎসার ব্যবস্থা নেয়া হবে।

শনিবার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে এক অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার উন্নত চিকিৎসায় কারা অধিদফতর কর্তৃক গঠিত চিকিৎসক কমিটির প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দেয়া হয়েছে, কিন্তু এটি এখনো আমার হাতে পৌঁছায়নি। প্রতিবেদন দেখে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Advertisement

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডিত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারের ডে-কেয়ার সেন্টারে ডিভিশনপ্রাপ্ত বন্দির মর্যাদায় রাখা হয়েছে তাকে। তার উন্নত চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডে রয়েছেন অধ্যাপক মো. শামছুজ্জামানের (অর্থোপেডিক্স), অধ্যাপক মনসুর হাবীব (নিউরোলজি), অধ্যাপক টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিক্যাল মেডিসিন)।

গত ৫ মে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার পাঁচ আইনজীবী দেখা করে কারা ফটকের সামনে সাংবাদিকদের বলেন, ‘ম্যাডাম বলেছেন, ‘আমি অত্যন্ত অসুস্থ। এটা কোর্টকে জানাবেন।’

আসন্ন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে খুলনায় গণগ্রেফতার চলছে- বিএনপির এমন অভিযোগের ভিত্তিতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খুলনায় অ্যারেস্ট ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেফতার করা হচ্ছে। কোনো সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে না।’

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এ কে এম এ হামিদ। এ ছাড়াও উপস্থিত ছিলেন কমিটির সাধারণ সম্পাদক শামসুর রহমান।

Advertisement

অনুষ্ঠানে মন্ত্রীর কাছে প্রকৌশলীদের নানা সমস্যা ও কয়েকটি দাবি তুলে ধরা হয়।

দেশের উন্নয়নের স্বার্থে প্রকৌশলীদের যৌক্তিক দাবিগুলো সরকার মেনে নেবে বলে আশ্বাস দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এআর/এনএফ/এমএস