খেলাধুলা

আপনিও নির্বাচন করুন বিশ্বকাপের সর্বকালের সেরা গোল

দিন দিন করে যতই এগিয়ে আসছে বিশ্বকাপ ফুটবল, ততই স্নায়ুর উত্তেজনা বাড়ছে ফুটবলপ্রেমীদের। আর ফিফাও নিত্য নতুন আয়োজন নিয়ে হাজির হচ্ছে ভক্ত-সমর্থকদের সামনে। ১৪ জুন মস্কোয় কিক অফের বাঁশি বেজে ওঠার আগে বিশ্বকাপ নিয়ে আপনিও মেতে উঠতে পারেন স্মৃতি রোমন্থনে। নিজের চোখে হয়তো ৩০-৪০ বছর আগের বিশ্বকাপ দেখা হয়নি; কিন্তু মিডিয়ার কল্যাণে সে সব ঘটনা তো এখন যেন চোখের সামনে। ইউটিউবে খুঁজলেই অহরহ পাওয়া যায় সে সব খেলার ভিডিও।

Advertisement

ফিফাও তাই বিশ্বকাপ ইতিহাসে সেরা সেরা কিছু গোলের ভিডিও নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করে সমর্থকদের কাছ থেকে ভোট আহ্বান করছে, সর্বকালের সেরা গোলটি নির্বাচন করার জন্য।

৩১ মার্চ থেকে ফিফা শুরু করেছে এই ভোটাভুটি। চলবে ৮ এপ্রিল পর্যন্ত। ফিফার অফিসিয়াল ফেসবুক পেজে গিয়ে আপনি সেরা গোলটি দেখে নিজেই নির্বাচন করতে পারবেন এবং ভোট দিতে পারবেন।

তবে এখানে ভোটারদের জন্য থাকছে ভিন্ন পন্থা। ৩১ মার্চ থেকে একটি বিশ্বকাপের মতই ম্যাচের আয়োজন করছে ফিফা। যেখানে মাত্র ৩ ঘণ্টার জন্য দেয়া হবে চারটি করে ভিডিও। প্রতিটি ভিডিওতে আবার জুড়ে দেয়া হবে দুটি ম্যাচের গোলের দৃশ্য। ভার্চুয়ালি ধরা হবে ওটা একটা ম্যাচ। ওখান থেকে বিজয়ী গোলটির পাশে লেখা হবে পয়েন্ট। এভাবে বিশ্বকাপের গ্রুপ পর্বের ন্যায় গোল নির্বাচনেও হবে গ্রুপ পর্ব।

Advertisement

ফিফা অফিসিয়াল ফান পেজে সকাল ১০টা, দুপুর ১টা, বিকাল ৬টা এবং সন্ধ্যা ৭টায় পোস্ট করা হবে চারটি করে ভিডিও। এভাবেই চলতে চলতে গোল নির্বাচন গিয়ে পৌঁছাবে সেমিফাইনাল এবং ফাইনাল পর্বে। প্রয়োজনে সেরা গোল নির্বাচনের সময় আরও বাড়ানো হবে।

দর্শকদের ভোটে যে দুটি গোল শেষ পর্যন্ত সেরা বিবেচিত হবে, তাদের মধ্যে অনুষ্ঠিত হবে ফাইনাল। আবারও হবে ভোটাভুটি। সেরা দুটি থেকে একটিকে বেছে নিতে পারবে সমর্থকরা। শেষ পর্যন্ত বিশ্বকাপের সর্বকালের সেরা গোল নির্বাচিত হয়ে যাবে ভক্ত-সমর্থকদের ভোটে।

ফিফার অফিসিয়াল ফেসবুক ফান পেজে গিয়ে আপনিও অংশ নিতে পারেন ভোটাভুটিতে। www.facebook.com

আইএইচএস/এমএস

Advertisement