খেলাধুলা

সালাউদ্দিনকে আরেকটি ট্রফি দিলেন মারিয়ারা

ঠিক ৩ মাস ১০ দিন আগে এমন এক দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিনের হাতে একটি ট্রফি তুলে দিয়েছিলেন কিশোরী ফুটবলাররা।

Advertisement

অনুর্ধ্ব-১৫ দলের অধিনায়ক মারিয়া মান্দার হাত থেকে ট্রফি নিয়ে বাফুফে সভাপতি প্রতিক্রিয়ায় বলেছিলেন, ‘আমি সাফ সভাপতি। আমার মেয়েরা ট্রফি জিতে আমার হাতেই তুলে দিয়েছে। আমার সাফ সভাপতি হওয়াটা স্বার্থক হয়েছে।’ মঙ্গলবার দুপুরে সাফজয়ী অনুর্ধ্ব-১৫ মেয়েরা কাজী সালাউদ্দিনের হাতে তুলে দিলেন হংকংয়ে জেতা ট্রফিটি।

‘আমি খুব খুশি। কিছুদিন আগে একটি ট্রফি দিয়েছো আমাকে। আজ দিলে আরেকটি। বছরে অন্তত একটি ট্রফি এভাবে আমাকে দিবা’-বাফুফে সভাপতি হেসে যখন এ কথা বলছিলেন মেয়েদের উদ্দেশ্যে তখন মারিয়া-তহুরা-শামসুন্নাহাররা উচ্চস্বরে বলছিলেন, ‘স্যার, আপনি দোয়া করেন যাতে এভাবে আপনার হাতে ট্রফি তুলে দিতে পারি।’

মঙ্গলবার যে ট্রফিটি বাফুফে সভাপতির হাতে তুলে দিলেন কিশোরী ফুটবলাররা তা দুইদিন আগে জিতেছে হংকংয়ে। দেশটির ফুটবল ফেডারেশন আয়োজিত জকি ক্লাব গার্লস ইন্টারন্যাশনাল ইয়ুথ আমন্ত্রণমূলক টুর্নামেন্টে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। এএফসি ও সাফের বাইরে এই প্রথম কোনো দেশ আয়োজিত টুর্নামেন্ট জিতলো বাংলাদেশের মেয়েরা।

Advertisement

অনুষ্ঠানে উপস্থিত থেকে হংকংজয়ী দলকে ২ লাখ টাকা পুরস্কার দিয়েছেন স্থানীয় কাউন্সিলর ও আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি মোমিনুল হক সাঈদ। উপস্থিত ছিলেন ফিফা কাউন্সিল সদস্য ও বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, বাফুফের সদস্য ও দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু, প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন, সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু ও মাহমুদা আক্তার অনন্যা।

আরআই/এমএমআর/এমএস