রাজনীতি

হেফাজতের মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচি আজ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ায় আজ ঢাকায় মার্কিন দূতাবাস ঘেরাও করবে হেফাজতে ইসলাম।

Advertisement

বুধবার সকাল ১০টা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে জমায়েত হবেন হেফাজতের নেতাকর্মীরা। সেখান থেকে বেলা ১১টার দিকে দূতাবাস ঘেরাওয়ের উদ্দেশ্যে মিছিল নিয়ে বের হবেন তারা।

কর্মসূচি সফলের আহ্বান জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর গতকাল মঙ্গলবার এক বিবৃতি দিয়েছেন।

ঘেরাও কর্মসূচি বাস্তবায়নের জন্য হেফাজতে ইসলাম ঢাকা মহানগর কমিটি ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। ঢাকায় পোস্টার লিফলেট বিতরণ এবং ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকা ও মাদরাসায় গণসংযোগ করেছে সংগঠনটি।

Advertisement

এর আগে, গত শুক্রবার হেফাজতের ঢাকা মহানগর সভাপতি মাওলানা নূর হোসাইন কাসেমী দূতাবাস ঘেরাও কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, বুধবার সকাল ১০টায় বায়তুল মোকাররম উত্তম গেটে জমায়াত হবেন নেতাকর্মীরা। বেলা ১১টার পর মিছিল নিয়ে পল্টন, কাকরাইল, শান্তিনগর, মালিবাগ মোড়, মৌচাক, রামপুরা হয়ে মার্কিন দূতাবাস অভিমুখে যাত্রা শুরু হবে। ঘেরাও শেষে দূতাবাসে হেফাজতের পক্ষ থেকে স্মারকলিপি দেয়া হবে।

এআর/এআরএস/আইআই