জাতীয়

মার্কিন দূতাবাস অভিমুখে বিক্ষোভ মিছিল

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের স্বীকৃতির প্রতিবাদে ঢাকায় মার্কিন দূতাবাস ঘেরাওয়ের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী দূতাবাস অভিমুখে আজ বেলা সাড়ে ১১টার দিকে মিছিল বের করে তিনটি ইসলামিক দল।

Advertisement

ইসলামী শাসনতন্ত্র আন্দোলন, ইসলামী যুব আন্দোলন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ নামে তিনটি ইসলামিক দলের নেতাকর্মীরা আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মার্কিন দূতাবাস অভিমুখে বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি পল্টন হয়ে শান্তিনগর মোড়ে এলে পুলিশ বাধা দেয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে আগামী ১৫ ডিসেম্বর রাজধানীসহ সারা বাংলাদেশে বিক্ষোভ করার ঘোষণা দেন তারা। মিছিলে নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা।

এর সোমবার সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ সমাবেশ করে দল তিনটির নেতাকর্মীরা।

Advertisement

বিক্ষোভ সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি মো. সৈয়দ রেজাউর করিম (চরমোনাই পীর) বলেছেন, ট্রাম্পকে সবাই পাগল বলেন। আসলে তিনি পাগল নন। ঠান্ডা মাথার খুনি তিনি। জেরুজালেমকে ইহুদিদের রাজধানী ঘোষণা করার মাধ্যমে ট্রাম্প মুসলমানদের বুকে আগুন জ্বালিয়েছেন। তার উদ্দেশ্য হচ্ছে যুদ্ধ লাগিয়ে পৃথিবী থেকে মুসলমান নিধন করা।

সমাবেশে দলটির যুগ্ম মহাসচিব হেমায়েত উদ্দিন বলেন, আজকে শপথ নিতে হবে ইসরায়েলের দালালদের বিশ্ব মানচিত্র থেকে উৎখাত করতে হবে।

জেইউ/এআরএস/জেআইএম

Advertisement