ক্যাম্পাস

বিটেকে ভর্তিযুদ্ধে প্রতি আসনে লড়বে ৪ জন

টাঙ্গাইলের বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে (বিটেক) বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের (১০ম ব্যাচ) ভর্তি পরীক্ষা আগামী শনিবার (১৭ জুন) অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Advertisement

প্রশাসন সূত্রে জানা গেছে, এমসিকিউ পদ্ধতিতে এবারের ভর্তিযুদ্ধে ৪৯২ জন পরীক্ষার্থী অংশ নেবে। চার বিভাগে (ইয়ার্ন, ফেব্রিক, ওয়েট প্রসেসিং, অ্যাপারেল) ৩০টি করে মোট ১২০ আসনের বিপরীতে প্রতি আসনে গড়ে চারজন করে শিক্ষার্থী লড়বে। ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ও আবেদনপত্রে পছন্দমাফিক বিভাগ অনুসারে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের বিভাগ বণ্টন করা হবে।

বিটেকের নিজস্ব ক্যাম্পাসে বেলা সাড়ে ১০টা থেকে ১১টা ৫০ মিনিট পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার ফল ২২ জুন প্রকাশ করা হবে এবং ৯ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া চলবে। বিস্তারিত তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট (www.btec.gov.bd) বা বস্ত্র পরিদফতরের ওয়েবসাইট (www.dot.gov.bd) থেকেও জানা যাবে।

উল্লেখ্য, বিটেকের ১ম ব্যাচ থেকে ৯ম ব্যাচ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ছিল এবং এই শিক্ষাবর্ষ (১০ম ব্যাচ) থেকে বিটেককে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়েছে।

Advertisement

বিএ