জাতীয়

হত্যা মামলায় গ্রেফতার আলমাস কবীর

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) সাবেক সভাপতি সৈয়দ আলমাস কবীরকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সোমবার (১৪ অক্টোবর) দিনগত রাতে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেফতার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

Advertisement

পুলিশ বলছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী হত্যার ঘটনায় মোহাম্মদপুর থানায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (১৫ অক্টোবর) গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী ইফতেখার হাসান।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, রাজধানীর মোহাম্মদপুর থানায় ওবায়েদুল হক নামে এক ব্যক্তি হত্যা মামলাটি দায়ের করেন। ওই মামলায় সৈয়দ আলমাস কবীর ছাড়াও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জাহাঙ্গীর কবির নানকসহ ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের ১০০-১৫০ নেতাকর্মীকে অজ্ঞাতনামা আসামি করা হয়। গত ২৭ সেপ্টেম্বর মোহাম্মদপুর থানায় দায়ের করা ওই মামলার ৮ নম্বর আসামি সৈয়দ আলমাস কবীর।

Advertisement

এজাহার সূত্রে জানা গেছে, সৈয়দ আলমাস কবীর ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলা করতে নির্দেশনা দেন। ঘটনার স্পট মোহাম্মদপুর থানার বেড়িবাঁধ তিন রাস্তার মোড়ের সামনে রাস্তার ওপর, যা রায়েরবাজার পুলিশ ফাঁড়ির অধীন এলাকা।

টিটি/এমএইচআর/এমএস