স্বাস্থ্য

চিকিৎসকরা বলছেন, স্বাস্থ্য অধিদপ্তর একজন দক্ষ প্রশাসক পেলো

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ভারপ্রাপ্ত) হিসেবে নিয়োগ পেয়েছেন পেডিয়াট্রিক সার্জন অধ্যাপক ডা. মো. আবু জাফর। তিনি বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ড্যাবের সদস্য বলে জানা যায়।

Advertisement

মঙ্গলবার (১৫ অক্টোবর) স্বাস্থ্য বিভাগের প্রজ্ঞাপনে তাকে নতুন পদে নিয়োগ দেওয়া হয়েছে।

তার বিষয়ে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের শিক্ষার্থী ও চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানা যায়, তিনি একজন দক্ষ একাডেমিশিয়ান ও প্রশাসক। তিনি একজন সৎ মানুষ হিসেবেও পরিচিত।

আরও পড়ুন:

Advertisement

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক আবু জাফর

সলিমুল্লাহ মেডিকেলের শিক্ষার্থী হাসিব জানান, তিনি অনেক ভালো শিক্ষক। শিক্ষার্থীদের মাঝে জনপ্রিয়। তার ক্লাস শুনলেই আমরা ক্লাস মিস দিতাম না। তিনি দক্ষ শিক্ষক। এছাড়া তিনি ছাত্রাবাসের দায়িত্বেও ছিলেন। তার হাতে স্বাস্থ্য অধিদপ্তর এগিয়ে যাবে।

এছাড়াও চিকিৎসকদের বিভিন্ন গ্রুপে নতুন মহাপরিচালকের দক্ষতা ও সৎ কাজের বিষয়ে আলোচনা করা হয়। সবাই এ সিদ্ধান্তকে সাধুবাদ জানাতে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন চিকিৎসক বলেন, তিনি ড্যাবপন্থি, ভালো মানুষ। শিক্ষার্থী, শিক্ষক সবার পছন্দের। স্বাস্থ্য অধিদপ্তরের ইতিহাসে অন্যতম একজন ভালো প্রশাসক এসেছেন। তার নেতৃত্বে স্বাস্থ্য অধিদপ্তর আরও গতিশীল হবে।

অধ্যাপক ডা. মো. আবু জাফর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের (এসএসএমসি) পেডিয়াট্রিক সার্জারি বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত।

Advertisement

তিনি এমবিবিএস শেষ করেন ১৯৮৯ সালে, এমসিপিএস (জেনারেল সার্জারি) শেষ করেন ১৯৯৮ সালে, এফসিপিএস করেন (জেনারেল সার্জারি) ১৯৯৯ সালে ও এমএস (শিশু সার্জারি) করেন ২০২০ সালে।

তিনি অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন ২০১৩ সালের ১৩ নভেম্বর। কিন্তু বৈষম্যের শিকার হয়ে পরবর্তী পদোন্নতি অধ্যক্ষ গ্রেড-২ এবং ডিজি গ্রেড-১ থেকে বঞ্চিত। বর্তমান অন্তবর্তী সরকারের সময়ে ১৫ ও ১৭তম বিসিএস থেকে ডিজি, এডিজি, অধ্যক্ষ নিয়োগ দেওয়া হলেও তিনি ১৩তম বিসিএস-এর এই কর্মকর্তা পদোন্নতি বঞ্চিত ছিলেন।

এএএম/এমএইচআর/এমএস