বিনোদন

আরণ্যক নাট্যদলের সম্পাদকের দায়িত্বে শামীমা শওকত

আরণ্যক নাট্যদলের ভারপ্রাপ্ত প্রধান সম্পাদকের দায়িত্ব পেয়েছেন অভিনেত্রী ও নাট্যনির্দেশক শামীমা শওকত লাভলী। এর আগে প্রধান সম্পাদকের দায়িত্ব পালন করেছেন নির্দেশক ও অভিনয়শিল্পী ফয়েজ জহির। কিন্তু গত ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পান জহির। তাকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে দুই বছরের জন্য এই নিয়োগ দেওয়া হয়।

Advertisement

আরণ্যকের নাট্যকর্মী অপু মেহেদী জানিয়েছেন ফয়েজ জহিরের পদে স্থলাভিষিক্ত হয়েছেন শামীমা শওকত লাভলী। তিনি বলেন, ‘ফয়েজ জহির শিল্পকলা একাডেমির পরিচালক পদে যোগ দেওয়ায় আরণ্যক নাট্যদলের প্রধান সম্পাদকের পদ থেকে অব্যহতি নিয়েছেন। আরণ্যক নাট্যদলের সম্পাদকমণ্ডলীর সভায় গতকাল সোমবার শামীমা শওকত লাভলীকে ভারপ্রাপ্ত প্রধান সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। বর্তমান সম্পাদকমণ্ডলীর মেয়াদ শেষ হওয়া পর্যন্ত এই দায়িত্ব পালন করবেন তিনি।’

আরও পড়ুন:

শিল্পকলা একাডেমি আইন সংস্কারের উদ্যোগ নতুন নাটক নিয়ে আসছেন মামুনুর রশীদ

স্বাধীন বাংলাদেশে প্রথম মঞ্চনাটকের প্রদর্শনী করা আরণ্যক নাট্যদল প্রতিষ্ঠিত হয় ১৯৭২ সালে ১ ফেব্রুয়ারি। দলের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে দুই বছরের জন্য ৫ সদস্যের সম্পাদকমণ্ডলী নির্বাচন করা হয়, যার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন প্রধান সম্পাদক।

Advertisement

এমআই/আরএমডি/এমএস