প্রবাস

কুয়ালালামপুর বিমানবন্দরে জেরার মুখে মিজানুর রহমান আজহারী

মালয়েশিয়ায় প্রবেশকালে কুয়ালালামপুর বিমানবন্দরে জেরার মখে পড়েছেন জনপ্রিয় ইসলামি আলোচক মিজানুর রহমান আজহারী। তাকে জিজ্ঞাসাবাদ করছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। শুক্রবার (১১ অক্টোবর) বিমানবন্দরে পৌঁছালে পুলিশ তাকে আলাদা কক্ষে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে বলে জানায় একটি সূত্র।

Advertisement

দেশটির ইমিগ্রেশন পুলিশ সূত্র বলছে, মিজানুর রহমানকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেন ও কী বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, সে বিষয়ে এই প্রতিবেদন লেখা পর্যন্ত কিছু জানা যায়নি।

পুলিশ সূত্র বলছে, বিগত আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশ হাইকমিশন থেকে আজহারীর বিরুদ্ধে দেওয়া অভিযোগ এখনো মালয়েশিয়ার ইমিগ্রেশন সার্ভারে রয়ে গেছে। ওই অভিযোগের ভিত্তিতে ইমিগ্রেশন থেকে দূতাবাসে যোগাযোগ করলে কোনো রেসপন্স না পাওয়ায় এখনো বিমানবন্দরের ভেতরে আছেন তিনি।

আজহারীর বিষয়ে কী সিদ্ধান্ত নেওয়া হবে ও তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে কি না, তাও এখনো জানানো হয়নি। তদন্তের স্বার্থে পুলিশের পক্ষ থেকেও এর বেশিকিছু জানানো হয়নি

Advertisement

এ বিষয়ের সত্যতা নিশ্চিতে জনপ্রিয় এই ইসলামী বক্তার ব্যক্তিগত সহকারী মো. মুরাদ হোসেনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলে জানা গেছে, মিজানুর রহমানকে বিমানবন্দরে আলাদা কক্ষে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তাকে আটক করার কথাটি সত্য নয়। পরে বিস্তারিত জানাবেন বলে কলটি কেটে দেন মুরাদ। এর আগে শুক্রবার (১১ অক্টোবর) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে দেশত্যাগ করেছেন বলে জানান মিজানুর রহমান আজহারী। যাওয়ার আগে তিনি এক বার্তায় বলেন, দেশে খুব লম্বা সময় অবস্থান না করলেও শিগগিরই ফিরবো। গত ২ অক্টোবর বাংলাদেশে এসেছিলেন আজহারী।

এমএএইচ/এসএএইচ