জাতীয়

জাতীয় স্বার্থের জন্য আমরা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো- নাহিদ

‘নতুন বাংলাদেশে কাজ করছি। আমরা যেভাবে ধর্ম-বর্ণ নির্বিশেষে ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে লড়াই করেছি একইভাবে নতুন বাংলাদেশ গঠনের ক্ষেত্রে জাতীয় স্বার্থের কথা মাথায় রেখে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই।’

Advertisement

শুক্রবার (১১ অক্টোবর) গুলশান বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনের উদ্যোগে বনানী মাঠে স্থাপিত পূজামণ্ডপ ও মহানগর সার্বজনীন পূজা কমিটি উত্তরা পশ্চিম থানা শাখার পূজামণ্ডপ পরিদর্শনের সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম এসব কথা বলেন।

নাহিদ ইসলাম বলেন, আমরা সর্বাত্মকভাবে চেষ্টা করেছি, সনাতন ধর্মাবলম্বীদের পাশে থাকার। তার‌ই অংশ হিসেবে এবারের দুর্গোৎসবে একদিনের ছুটি বাড়ানো হয়েছে ও ৫ আগস্টের পর যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে, তার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনা হচ্ছে।

‘আমরা চাইবো, বাংলাদেশে যেন কখনোই কেউ ধর্মীয় চর্চা বা ধর্মীয় স্বাধীনতায় বাধা দিতে না পারে এবং যারা এই কাজটি করবে, তাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নিয়ে, সমাজে নিদর্শন হিসেবে রাখা হবে। আমরা আন্তধর্মীয় সম্প্রীতি চাই। নতুন বাংলাদেশ স্বাধীন করার ক্ষেত্রে সবার আত্মত্যাগ রয়েছে।’

Advertisement

তথ্য উপদেষ্টা বলেন, যখন আমরা গুলি খেয়েছি, তখন সেই গুলি হিন্দু-মুসলমান ভাগ করেনি। যারা সেই অন্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়েছেন, ন্যায়ের পক্ষে দাঁড়িয়েছেন, তারাই নির্যাতনের শিকার হয়েছেন। কোনো একটি সম্প্রদায় যদি ক্ষতিগ্রস্ত হয়, তাহলে অন্য সম্প্রদায়ের জন্য তা সুখকর হবে না। আমরা বাংলাদেশের মানুষের জন্য কাজ করবো। গণঅভ্যুত্থানের সুবিধা সবাই পাবে, সেখানে কোনো বৈষম্য থাকবে না- এটাই আমাদের প্রতিশ্রুতি।

পরিদর্শনকালে সংখ্যালঘু অধিকার আন্দোলনের শিক্ষার্থী প্রতিনিধি সুস্মিতা কর, লিংকন দত্তসহ স্থানীয় সনাতন ধর্মের নেতৃরা উপস্থিত ছিলেন।

এসইউজে/এসএএইচ

Advertisement