দেশজুড়ে

জমি নিয়ে বিরোধে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য খুন

ময়মনসিংহে জমি নিয়ে বিরোধে প্রতিবেশীর দায়ের কোপে মিন্টু মিয়া (৬৫) নামের অবসরপ্রাপ্ত এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করেছে।

Advertisement

শুক্রবার (১১ দুপুরে নগরীর বাদেকল্পা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মিন্টু মিয়া ওই এলাকার মৃত আব্দুল করিমের ছেলে।

নিহতের পরিবার ও পুলিশ জানায়, অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মিন্টু মিয়ার সঙ্গে প্রতিবেশি জাহাঙ্গীর আলমের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে একাধিক গ্রাম্য সালিশও হয়েছে। শুক্রবার আবারও সালিশের আয়োজন করা হয়। অমীমাংসিত অবস্থায় সালিশের লোকজন বাড়ি থেকে যাওয়ার পরপরই জাহাঙ্গীর ও তার লোকজন মিন্টু মিয়াকে দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। এসময় বাধা দিতে গেলে মিন্টু মিয়ার বড় ভাই আব্দুল করিমকেও কুপিয়ে আহত করা হয়। গুরুতর আহত অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

নিহত মিন্টু মিয়ার ভাগিনা রাকিবুল ইসলাম বলেন, জমি নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ ঘটনায় মিন্টু মিয়াকে দা দিয়ে কুপিয়ে হত্যা এবং তার বড় ভাইকে কুপিয়ে আহত করেন জাহাঙ্গীর হোসেন।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (অপারেশন) এস এম নুর মোহাম্মদ বলেন, জমি নিয়ে বিরোধে মিন্টু মিয়া নামের অবসরপ্রাপ্ত এক পুলিশ সদস্য খুন হয়েছেন। এ ঘটনায় নাজমুল, রুহুল আমিন ও আব্দুল মান্নান নামের তিনজনকে আটক করা হয়েছে।

মঞ্জুরুল ইসলাম/এসআর

Advertisement