বিনোদন

শুটিংয়ে ওয়েব সিরিজ, প্রেক্ষাগৃহে চলছে না জিম্মি

কথা ছিল সাত পর্বের ওয়েব সিরিজ হিসেবে নির্মিত হবে। সে প্রস্তুতি নিয়েই শুরু হয়েছিল শুটিং। এখন সেটি সিনেমা হিসেবে চলছে প্রেক্ষাগৃহে। গত (৪ অক্টোবর) শুক্রবার দেশের ২০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘জিম্মি’। এতে ডিপজলের বিপরীতে অভিনয় করেছেন শিরীন শিলা। ছবিতে আরও দেখা যাবে শহীদুজ্জামান সেলিম, মাসুম বাশার, মিলি বাশার প্রমুখ অভিনয়শিল্পীদের।

Advertisement

জানা গেছে, শুটিংয়ের একপর্যায়ে সিদ্ধান্ত বদলান প্রযোজক ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। ঘোষণা দেন ‘জিম্মি’ নামের ওয়েব সিরিজটি হবে পূর্ণদৈর্ঘ্য সিনেমা। অবশেষে মুক্তিও পেল সেটি। কিন্তু দর্শক পাচ্ছে না। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে দর্শকখরায় ভুগছে সিনেমাটি। ‘জিম্মি’ দেখাচ্ছে এ রকম কয়েকটি সিনেমা হল কর্তৃপক্ষ জানিয়েছে, অনেক দিন পর হলে নতুন সিনেমা পাওয়া গেলেও দর্শক পাওয়া যাচ্ছে না। গত কয়েক মাস ধরে সিনেমার ব্যবসা নেই। সেখানে ‘জিম্মি’ মুক্তি পেল। তবে বৈরী আবহাওয়ার কারণে দর্শক হলে আসছেন না।

শুধু ‘জিম্মি’ নয়, গত ২৩ আগস্ট মুক্তি পাওয়া ডিপজলের ‘অমানুষ হলো মানুষ’ সিনেমাটিও দর্শক পায়নি। তারপরও ‘জিম্মি’ মুক্তি দেওয়াটা ছিল ঢালিউডের জন্য ইতিবাচক। কারণ প্রায় দেড় মাস বিরতির পর ডিপজলের ছবি দিয়েই চালু হল সিনেমা হলগুলো। দেশের সার্বিক অবস্থা বিবেচনায় প্রেক্ষাগৃহে নতুন সিনেমা মুক্তির সাহস পাচ্ছেন না প্রযোজক-নির্মাতারা। মুক্তির জন্য প্রস্তুত থাকলেও ‘ভালো সময়ের’ অপেক্ষায় আছেন তারা। এমন সময়ে সিনেমা মুক্তি দিয়ে এক প্রকার প্রশংসা কুড়িয়েছিলেন ডিপজল। তবে তার উদ্যোগ ফলপ্রসু হলো না।

জানা গেছে, রাজধানীর কিছু হলে শুক্রবার অল্প কজন দর্শক ‘জিম্মি’ দেখতে হাজির হয়েছিলেন। তবে গতকাল শনিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত দর্শক উপস্থিতি ছিল হাতে গোনা। নাম প্রকাশ না করার শর্তে ঢাকার এক হল-ম্যানেজার জাগো নিউজকে বলেন, ‘এখন প্রচারের যুগ। সিনেমা নিয়ে প্রচারের কত রকম আয়োজন দেখা যায়। কিন্তু “জিম্মি”র কোনো প্রচারণাই নেই। ছবিটি নিয়ে কোনো আলোচনাই হচ্ছে না কোথাও।’

Advertisement

আরও পড়ুন:

ডিপজল-যুগ কি আবার ফিরছে ১৫ বছর পর পরিচালনায় ডিপজল, আসছে ৭ সিনেমা ১৫০ সিনেমা হলে ডিজিটাল মেশিন বসাবেন ডিপজল

তবে এসব নিয়ে আশাহত নন ডিপজল। তিনি জানান, সিনেমার এই দুর্দিনে তিনি একাধিক সিনেমা মুক্তি দিতে প্রস্তুত। তিনি মনে করেন, দেশের সার্বিক পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হয়ে আসবে। বিরূপ প্রাকৃতিক অবস্থাও থাকবে না। তিনি বলেন, ‘সব আবার আগের মতো জমে উঠবে। সেই বাজারকে চাঙ্গা রাখতে নিয়মিত সিনেমা মুক্তি দেওয়া জরুরি। দর্শক আসবে জেনেও পরপর দুটি সিনেমা মুক্তি দিয়েছি।’

এলএ/আরএমডি/এমএস

Advertisement