জোকস

আজকের কৌতুক: কনসার্ট দেখতে গিয়ে যা হলো

কনসার্ট দেখতে গিয়ে যা হলোগান শুনতে এসে শ্রোতার আসনে বসা আর এক ব্যক্তির সঙ্গে কথা বলছেন এক শ্রোতা।প্রথম ব্যক্তি: ওফ! অবস্থাটা দেখেছেন? গায়িকার কী ভয়ংকর গলা! যেন করাত দিয়ে কাঠ কাটছে।দ্বিতীয় ব্যক্তি: উনি আমার স্ত্রী।প্রথম ব্যক্তি: ওহ, ইয়ে, আসলে গলার তেমন দোষ নেই। তবে গানের জঘন্য কথাগুলোর জন্য তা গাইতে সমস্যা হচ্ছে। এসব গর্দভ গীতিকারদের গান আপনার স্ত্রীকে গাইতে দেন কেন?দ্বিতীয় ব্যক্তি: এই গানের গীতিকার আমিই।

Advertisement

****

কেমিস্ট্রি ল্যাবে বিস্ফোরণছেলে স্কুল থেকে বাড়ি এসে বাবাকে বলছে—ছেলে: বাবা, জানো, আজ কেমিস্ট্রি ক্লাসে কী হয়েছে?বাবা: হ্যাঁ, বলো।ছেলে: কেমিস্ট্রি প্র্যাকটিকেল করার সময় আমাদের ভুলের জন্য একটা বিকট বিস্ফোরণ হয়েছে।বাবা: নিশ্চয়ই তোমাদের কেমিস্ট্রি শিক্ষক তোমাদের খুব বকা দিয়েছেন?ছেলে: না বাবা, তিনি বিস্ফোরণের খুব কাছে ছিলেন!

****

Advertisement

অফিসের ক্যাশ হিসাব মেলানোর শেষ সুযোগবস: এ কী! আজ অফিসের হিসাব মেলানোর শেষ তারিখ আর ক্যাশিয়ার নেই? কোথায় গিয়েছেন তিনি?কেরানি: তিনি গিয়েছেন জুয়া খেলতে, স্যার।বস: জুয়া খেলতে? আমি কি ঠিক শুনছি?কেরানি: হ্যাঁ স্যার। যাওয়ার আগে তিনি বলে গিয়েছেন, ক্যাশ মেলাবার এটাই তার শেষ সুযোগ।

কেএসকে/এমএস