তথ্যপ্রযুক্তি

নারীদের জন্য ২০২২ সালের স্টাইলিশ ৫ স্মার্টফোন

বর্তমানে স্মার্টফোন ছাড়া এক মুহূর্ত চলে না কারো। আট থেকে আশি সবাই ব্যবহার করছেন বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন। প্রতি বছরের মতো ২০২২ সালজুড়েই বাজারে এসেছে নতুন নতুন স্মার্টফোন। অ্যাপল থেকে স্যামসাং, শাওমিসহ নতুন পুরোনো ব্র্যান্ডের অসংখ্য স্মার্টফোন বাজার মাতিয়ে রাখেছে।

Advertisement

তবে নারীদের জন্য বছরের সবচেয়ে স্টাইলিশ ফোনের একটি তালিকা করেছে প্রযুক্তি বিষয়ক সাইট ডিজিট নিউজ। চলুন দেখে নেওয়া যাক তালিকায় শীর্ষ পাঁচে থাকা স্মার্টফোনগুলো-

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জিস্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনে রয়েছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ ডায়নামিক অ্যামোলেড পাঞ্চ-হোল ডিসপ্লে। যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ আর প্রোটেকশনের জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস। এই ফোনে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৮ জিবি এলপিডিডিআর র্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.০ কাস্টম স্কিনে চলবে। ফোনটি আইপি৬৮ সার্টিফায়েড। দুর্দান্ত চারটি ক্যামেরার ফোনটিতে থাকছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। দাম থাকছে বাংলাদেশে ৬৯ হাজার ৯৯৯ টাকা।

ওয়ান প্লাস নর্ড ২টিওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি ফোন লঞ্চ হয়েছে গ্লোবাল মার্কেটে। এই ফোনে রয়েছে একটি ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এছাড়াও রয়েছে একটি মিডিয়াটেক ডিমেনসিটি ১৩০০ প্রসেসর। ৮ জিবি র্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ও ১২ জিবি র্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে স্মার্টফোনটি। ওয়ানপ্লাসের এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের সেনসর এবং ২ মেগাপিক্সেলের মোনোক্রোম সেনসর রয়েছে। এছাড়াও ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর রয়েছে এই ফোনের ডিসপ্লের উপর। এই ফোনটির দাম থাকছে ৪৯ হাজার ৯৯০ টাকা ও ৫৪ হাজার ৯৯০ টাকা।

Advertisement

ভিভো এক্স৮০ভিভো এক্স৮০ ফোনটি ৮ জিবি র্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ও ১২ জিবি র্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে বাজারে। এর ৬.৭৮ ইঞ্চির একটি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। সেখানে ৫০ এমপি প্রাইমারি ক্যামেরা সেনসর, ৪৮ এমপি আলট্রা ওয়াইড শুটার, ১২ এমপি একটি সেনসর পোরট্রেট লেন্স-সহ এবং ৮ এমপি সেনসর প্রিস্কোপ-সেপড অ্যাল্ট্রা-টেলেফটো লেন্স-সহ রয়েছে। এই ফোনে একটি ৪৭০০ এমএএইচ ব্যাটারি এবং ৮০ ওয়াটের ফ্লাস চার্জ এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং ফিচার রয়েছে। এই ফোনটির দাম থাকছে ৭৬ হাজার ৭৬ হাজার ৯৯০ টাকা।

অ্যাপল আইফোন ১৪আইফোন ১৪-এ থাকছে ৬.১ ইঞ্চি ওলেড ডিসপ্লে। যার সর্বোচ্চ ১২০০ নিটস ব্রাইটনেস। ফোনের ভেতরে থাকছে এ১৫ বায়োনিক চিপ। ফোনটির প্রাইমারি ক্যামেরায় রয়েছে ১২ এমপি সেন্সর শিফট ওআইএস। সেলফি তোলার জন্যেও থাকছে ১২ এমপি ক্যামেরা। মার্কিন যুক্তরাষ্ট্রে এই ফোন থেকে বাদ যাচ্ছে সিম ট্রে। বদলে ই-সিমের মাধ্যমে সেলুলার নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত হবে এই ফোন। এই ফোনের দাম বর্তমানে ১ লাখ ৪৬ হাজার ৯৯৯ টাকা।

নাথিং ফোন ১নাথিংয়ের অন্যতম সেরা কালেকশন এবারের নাথিং ফোন ১ স্মার্টফোন। এতে রয়েছে এইচডি+ এবং ৬.৫৫ ফ্লেক্সিবল ওএলইডি ডিসপ্লে, যার ব্রাইটনেসের পরিমাণ ১২০০ নিট। গ্রাহকরা ফোনটি কালো এবং সাদা দুটি রঙেই ক্রয় করতে পারেন। এছাড়াও এতে স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ এসওসি প্রসেসর দেওয়া রয়েছে। এই ফোনের সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল এর ট্রান্সপ্যারেন্ট ব্যাক। এই ফোনের দাম বর্তমানে দেশে ৬৬ হাজার ৯৯০ টাকা।

সূত্র: ডিজিট নিউজ

Advertisement

কেএসকে/এএসএম