জাগো জবস

৭০ জন নারী উদ্যোক্তাকে নিয়ে নিবেদিতার এক্সপো

অনুষ্ঠিত হয়ে গেল নারী উদ্যোক্তাদের কমিউনিটি ‘নিবেদিতা’ আয়োজিত গ্র্যান্ড লাইফস্টাইল এক্সপো। বিশ্ব নারী উদ্যোক্তা দিবস উপলক্ষে গত ২৮-২৯ অক্টোবর এ এক্সপো অনুষ্ঠিত হয়।

Advertisement

রাজধানীর একটি হোটেলে এক্সপোটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত চলে।

প্রথম দিন প্রধান অতিথি ছিলেন জাকিয়া মনি এমপি। বিশেষ অতিথি ছিলেন দিলীপ কুমার আগারওয়াল, সেলিনা চৌধুরী, বিকর্ণ কুমার ঘোষ প্রমুখ।

দ্বিতীয় দিন প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, বিকাশের সিএমও মীর নওবত আলি।

Advertisement

এক্সপোতে প্রায় ৭০ জন নারী উদ্যোক্তা ও বিভিন্ন অনলাইন-অফলাইন ব্র্যান্ড অংশগ্রহণ করে। জনপ্রিয় সব সোশ্যাল ইনফ্লুয়েন্সার ও ভ্লগাররা উপস্থিত থেকে ব্র্যান্ডগুলোর প্রমোট করেন। এ ছাড়া আগত দর্শনার্থীদের জন্য ছিল সাংস্কৃতিক উৎসব।

প্রথম দিন ছিল নাচের দল ‘আলিফিয়া স্কোয়াড’, পিয়া জান্নাতুলসহ জনপ্রিয় মডেলদের ফ্যাশন শো, স্ট্যান্ডআপ কমেডিয়ান আমিন অ্যান্ড আশিকের কমেডি।

দ্বিতীয় দিন ছিল সংগীতশিল্পী তাহসান খানের লাইভ মিউজিক শো, স্ট্যান্ডআপ কমিডি শো, মডেলদের নিয়ে ফ্যাশন কিউ, র্যাফেল ড্রসহ বিশেষ আয়োজন।

এক্সপোটি দিনব্যাপী সবার জন্য উন্মুক্ত ছিল। এতে কেনাকাটায় ছিল র্যাফেল ড্র। বিজয়ীদের জন্য ছিল ডায়মন্ড ওয়ার্ল্ড থেকে জুয়েলারি, ডিজাইনার ড্রেস, ভ্যানিটি ফার্নিচারসহ আকর্ষণীয় উপহার।

Advertisement

বাংলাদেশ হাই টেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ বলেন, ‘বাংলাদেশ হাই টেক পার্ক অথরিটি সব সময়ই এ ধরনের উদ্যোগের পাশে থাকবে।’

নিবেদিতার প্রতিষ্ঠাতা ও সিইও আনিকা ইসলাম বলেন, ‘নিবেদিতা এ আয়োজন করতে পেরে গর্বিত ও আনন্দিত। এটি নারী উদ্যোক্তাদের জন্য একটি বড় সুযোগ সৃষ্টি করে দিয়েছে।’

এসইউ/জিকেএস