জোকস

আজকের জোকস : লিভ টুগেদার কাকে বলে?

লিভ টুগেদার কাকে বলে?হঠাৎ দুই বন্ধুর দেখা। এ কথা সে কথার পর ১ম বন্ধু চোখ কপালে তুলে বলল-১ম বন্ধু: তুই কি জানিস, হাসি আর সেলিম ক্যাম্পাসে লিভ টুগেদার করে।২য় বন্ধু: না জানি না।১ম বন্ধু: জানবি কী করে? কারো সাথে তো তোর যোগাযোগই নেই। জানিস, সোহেল জাপান থেকে এসেও ওদের সাথে লিভ টুগেদার করেছে। তুই থাকলে ভালো হতো।২য় বন্ধু: আরে হাদারাম, ওটা লিভ টুগেদার না। ওটাকে গেট টুগেদার বলে।

Advertisement

****

তিন পাগলের পালানোর ফন্দিতিন পাগল পাগলাগারদ থেকে পালানোর ফন্দি করছে-১ম পাগল: পালামু পশ্চিম দিক দিয়া। ওইদিকের দেয়াল যদি বেশি উঁচু হয়, তাইলে একটা মই জোগাড় করতে হইবো। তারপরে মই দিয়া দেয়াল ডিঙ্গায়া পালামু।২য় পাগল: আর দেয়াল যদি বেশি পুরু হয়, তাইলে শাবল দিয়া গর্ত কইরা পালামু।৩য় পাগল: তাইলে মনে হয় আমরা আর পালাইতে পারুম না রে।১ম পাগল: কেন?৩য় পাগল: পশ্চিম দিকে তো কোনো দেয়ালই নাই, সব খোলা।

****

Advertisement

দোকানের অদ্ভুত নামদোকানদার ও ভদ্রলোকের মধ্যে কথোপকথন-ভদ্রলোক: আপনার দোকানের নাম কী?দোকানদার: কি দরকার?ভদ্রলোক: এমনি, নামটা কি বলবেন?দোকানদার: বললাম তো, কি দরকার?ভদ্রলোক: আপনি তো ফাজিল লোক।দোকানদার: আরে ভাই, চ্যাতেন কেন? আমার দোকানের নামই তো ‘কি দরকার’।

এসইউ/জিকেএস