জোকস

আজকের জোকস : যেভাবে প্রেমিকাকে খুঁজে পেলেন অন্ধ প্রেমিক

যেভাবে প্রেমিকাকে খুঁজে পেলেন অন্ধ প্রেমিকএক অন্ধ লোক রেস্টুরেন্টে খেতে ঢুকেছেন। ওয়েটার এসে জিজ্ঞেস করল, ‘মেন্যু বলব স্যার?’ লোকটি বলল, ‘আপনি রান্না করার খুন্তি নিয়ে আসুন। আমি গন্ধ শুঁকে খাবারের অর্ডার দেব।’ ওয়েটার ম্যানেজারকে জানাল। ম্যানেজার রান্নাঘর থেকে একটি খুন্তি এনে দিলো। অন্ধ ভদ্রলোক সেটা শুঁকে বলল, ‘আমাকে গার্লিক ব্রেডের সাথে স্প্যানিশ ওমলেট দিয়ে দিন।’

Advertisement

ম্যানেজার অবাক! কিছুক্ষণ আগে ওই খুন্তি দিয়ে স্প্যানিশ ওমলেটই তৈরি করা হয়েছে। এভাবে অন্ধ ব্যক্তি প্রতিদিন আসে। ম্যানেজার ভাবল, দেখি একদিন অন্যরকমভাবে পরীক্ষা করব। তাই খুন্তিটি পরের দিন ভালো করে ধুয়ে মুছে কিচেনে গিয়ে স্ত্রী সোনালিকে বলল, ‘তুমি খুন্তিটি ভালো করে তোমার ঠোঁটে ঘষে দাও।’ সোনালি তা-ই করে স্বামীর হাতে দিলো।

খুন্তিটি হাতে নিয়ে শুঁকে আনন্দে আত্মহারা হয়ে অন্ধ ব্যক্তি বললেন, ‘ও মাই গড! এ তো সোনালি! আমার পুরোনো প্রেমিকা! সে কি এই রেস্টুরেন্টে কাজ করে?’

****

Advertisement

মেয়েদের কখন সবচেয়ে সুন্দর লাগেপ্রশ্নকর্তা: মেয়েদের কখন সবচেয়ে সুন্দর লাগে?প্রার্থী: একে একে বলি স্যার?প্রশ্নকর্তা: হুম, বলেন।প্রার্থী: যখন হাসে, যখন ঘুমায়, যখন আগ্রহ দৃষ্টিতে কারো দিকে আড়চোখে তাকায়, কান্নার আগমুহূর্তে, যখন তারা নিজের ঠোঁটে কামড় দেয়, গোসল করার পর ভেজা চুলে, যখন তাদের মনে প্রচণ্ড আনন্দ থাকে, যখন তাদের প্রশংসা করা হয়, যখন তারা রেগে যায়, গোধুলির সময়, মোমবাতির আলোতে...প্রশ্নকর্তা: আর অন্ধকারে যেতে হবে না।

****

ভুলে পকেটে করে বিজ্ঞান বইপ্রথম বন্ধু: কি রে, গত পরীক্ষায় ইংরেজিতে সর্বোচ্চ নম্বর পেলি, এবার ফেল, ব্যাপারটা কী বল তো?দ্বিতীয় বন্ধু: আর বলিস না দোস্ত, ইংরেজি পরীক্ষার দিন ভুলে পকেটে করে বিজ্ঞান বই নিয়ে গিয়েছিলাম।

এসইউ/এমএস

Advertisement