জোকস

আজকের কৌতুক : বিবাহবার্ষিকীতে পঁচিশটি প্রাণি হত্যা!

বিবাহবার্ষিকীতে পঁচিশটি প্রাণি হত্যা!বিয়ের পঁচিশ বছর পর এক রাতে স্বামী-স্ত্রী গল্প করছে-স্ত্রী: কাল তো আমাদের বিবাহবার্ষিকী!স্বামী: তো, আমাকে কী করতে হবে?স্ত্রী: কিছু না, এই গোটা পঁচিশেক মুরগির রোস্টের ব্যবস্থা করলেই হবে।স্বামী: পঁচিশ বছর আগের ভুলের জন্য আবার পঁচিশটা প্রাণি হত্যা করবো?

Advertisement

****

গরুকে তারপিন খাওয়ানোর পরআধুনিক চাষি সুমন একদিন জুমনকে বলছে- সুমন: দোস্ত, তোর একটা গরুর খুব জ্বর হয়েছিল গতমাসে, কী করেছিলি বল তো?জুমন: তারপিন খাইয়েছিলাম।

এ কথা শুনে সুমন ধন্যবাদ জানিয়ে চলে গেল। সপ্তাহখানেক পর আবার দু’জনের দেখা। সুমনের মুখ কালো। সে গম্ভীর গলায় বলল-সুমন: ইয়ে দোস্ত, তোমার একটা গরুর খুব জ্বর হয়েছিল গতমাসে, কী যেন খাইয়েছিলে?জুমন: তারপিন। সুমন: তোমার কথামতো আমি আমার গরুটাকে তারপিন খাওয়ানোর পর সেটা মরেই গেছে!জুমন: আরে, কী আশ্চর্য! আমারটাও তো মরে গিয়েছিল!

Advertisement

****

স্বামী-স্ত্রীর স্মৃতিশক্তি কম স্বামী: কোথায় যাও?স্ত্রী: রান্নাঘরে।স্বামী: আমার জন্য একটা আইসক্রিম নিয়ে আসবে।স্ত্রী: আসবো।স্বামী: খাতায় লিখে রাখো। নইলে আবার ভুলে যাবে।স্ত্রী: আরে লাগবে না, মনে থাকবে।স্বামী: থাকলে ভালো, আচ্ছা এক গ্লাস পানি নিয়ে আসতে পারবে?স্ত্রী: পারবো না কেন?স্বামী: এটা খাতায় লিখে রাখো।স্ত্রী: লাগবে না, একটা আইসক্রিম আর এক গ্লাস পানিই তো।স্বামী: ঠিক। আর শোন, একটা চানাচুরের প্যাকেট নিয়ে এসো। এটা লিখে রাখো। এত কিছু মনে না-ও থাকতে পারে।স্ত্রী: আরে আমার স্মৃতিশক্তি তোমার থেকে ভালো। মনে থাকবে। একটা আইসক্রিম, পানি আর চানাচুরই তো।

২০ মিনিট পর স্ত্রী রান্নাঘর থেকে এলো। তার হাতে একটি প্লেটে একটা কেক আর একটা ডিম-স্ত্রী: এই নাও তোমার কেক আর ডিম।স্বামী: বলেছিলাম না, তোমার মনে থাকবে না। আনতে বললাম কফি আর আনলে কেক আর ডিম।

এসইউ/এমএস

Advertisement