জোকস

আজকের কৌতুক : মরা পাখি কিভাবে আকাশে ওড়ে!

মরা পাখি কিভাবে আকাশে ওড়ে!পল্টুর মামা দেশের সেরা তিন জন শিকারির মধ্যে নিজেকে একজন মনে করেন। একদিন পল্টুকে নিয়ে শিকারে গেলেন। একটি পাখি উড়ে যেতে দেখে পল্টু বলল- পল্টু: মামা, ওই পাখিটি শিকার করো।

Advertisement

মামা তার সব প্রতিভা কাজে লাগিয়ে পাখিটার দিকে গুলি মারলো। কিন্তু পাখিটা নীরবে উড়ে গেল। এটা দেখে পল্টু বলল-পল্টু: মামা, তোমার মতো শিকারি এটা মারতে পারলে না?মামা: আমি এখনো বুঝতে পারছি না, মরা পাখি কিভাবে আকাশে ওড়ে!

****

শ্রেণিকক্ষে শিক্ষককে লজ্জা দিলো ছাত্রএক ছেলে খুব পড়া চুরি করত। ক্লাস টিচার একদিন অতিষ্ট হয়ে তাকে বলল- শিক্ষক: দাঁড়াও, তোমার বয়স কত?ছাত্র: বারো বছর।শিক্ষক: তোমার লজ্জা করা উচিত। কারণ এ বয়সে নেপোলিয়ন অত্যন্ত কৃতিত্বের সঙ্গে ক্লাস ফোর পাস করেছেন। ছাত্র: তাহলে আপনারও তো লজ্জা করা উচিত যে, আপনার মতো বয়সে নেপোলিয়ন সম্রাট হয়ে ছিলেন।

Advertisement

****

৪শ বছর আগে ওয়ারলেস নেটওয়ার্ক ছিলএক আমেরিকান এক বাংলাদেশিকে তার দেশে ডেকে নিয়ে ৪০ ফুট গর্ত করে এক টুকরো তার বের করে বলল- আমেরিকান: দেখ, আমাদের দেশে ৪শ বছর আগে ক্যাবল নেটওয়ার্ক ছিল।

বাংলাদেশি পরে তাকে বাংলাদেশে ডেকে এনে ৪০ ফুট গর্ত করে বলল- বাংলাদেশি: দেখ, কিছু দেখতে পাও? আমেরিকান: না। বাংলাদেশি: ৪শ বছর আগে আমাদের দেশে ওয়ারলেস নেটওয়ার্ক ছিল।

এসইউ/জেআইএম

Advertisement