জোকস

আজকের কৌতুক : বছরের শুরুতেই দুই সপ্তাহের ছুটি

বছরের শুরুতেই দুই সপ্তাহের ছুটিবছরের শুরুতেই অফিসের এক পিয়ন তার বন্ধুকে বলল- পিয়ন: জানিস, কাল থেকে আমার দুই সপ্তাহের ছুটি। বন্ধু: কিভাবে? পিয়ন: কাল থেকে আমি এক সপ্তাহ ছুটিতে যাচ্ছি। বন্ধু: তাহলে আরেক সপ্তাহ কোথা থেকে এলো?পিয়ন: কেন? তার পরের সপ্তাহে আমার বস ছুটিতে যাচ্ছেন।

Advertisement

****

আত্মহত্যা করতে ট্রেনের জন্য অপেক্ষাদামি পোশাক পরা এক ভদ্রলোক স্টেশনের কাছে রেল লাইনের ধারে দাঁড়ানো। ট্রেন আসতে দেরি দেখে এক গ্রাম্য লোককে জিজ্ঞেস করলেন-ভদ্রলোক: এখন কোন ট্রেন আসবে?গ্রাম্য লোক: স্যার, এহোন মালগাড়ি আইবো।ভদ্রলোক: এরপর কোন গাড়ি আসবে?গ্রাম্য লোক: এরপর আইবো একটা লোকাল ট্রেন।ভদ্রলোক: কোনো স্পেশ্যাল ট্রেন আসবে না?গ্রাম্য লোক: ইসপিশাল তো স্যার চইলা গেছে কহোন। ক্যান, আপনে কই যাইবেন?ভদ্রলোক: যাবো না। আত্মহত্যা করতে এসেছিলাম। তা আর হলো না। বুঝলেন, আমার মত লোক তো আর যে-সে ট্রেনের নিচে পড়ে আত্মহত্যা করতে পারে না।

****

Advertisement

গলায় দড়ি দিয়ে মরতে যাচ্ছিচৌকিদার: মই ও হারিকেন হাতে এত রাত্রে কোথায় যাচ্ছেন?পথিক: গলায় দড়ি দিয়ে মরতে যাচ্ছি।চৌকিদার: তাহলে হারিকেন কেন?পথিক: আর বলো না, সাপের যে উপদ্রব।চৌকিদার: আর মইটা?পথিক: গাছে উঠে দড়ি খাটানোর জন্য মই এনেছি। শেষে কি পড়ে গিয়ে পা ভাঙবো?

এসইউ/এমএস