জোকস

আজকের কৌতুক : প্রেমিকার জন্য জীবন বীমা করল প্রেমিক

প্রেমিকার জন্য জীবন বীমা করল প্রেমিকলন্ডনের হাউস পার্কে বসে তরুণ-তরুণী ভবিষ্যতের সুখস্বপ্ন রচনায় বিভোর। এমন সময় প্রেমিকার হাতে জোরে চাপ দিয়ে প্রেমিক বলল–প্রেমিক: আমি সব কিছু ভেবে রেখেছি। এমনকি তোমার জন্য একটা জীবন বীমা করে রেখেছি। প্রেমিকা: ও মা বলো কি?প্রেমিক: হুম, যাতে আমার কিছু ঘটলে তোমার কোনো অসুবিধা না হয়। প্রেমিকা: সত্যিই অনেক ভালো তুমি। কিন্তু তোমার কিছু না ঘটলে আমার উপায় হবে কী করে?

Advertisement

****

প্রেমিকা আসতে আসতে ফুল শুকিয়ে যায়প্রেমিকা: তুমি আমার জন্য তাজা ফুল না এনে প্লাস্টিকের ফুল কেন এনেছ?প্রেমিক: তাজা ফুল বেশি সময় তাজা থাকে না। প্রেমিকা: তাতে সমস্যা কি?প্রেমিক: তোমার জন্য নিচে অপেক্ষা করতে করতেই ওই ফুল শুকিয়ে যায়।

****

Advertisement

নাস্তিককে শিক্ষা দিতে বিয়ে করলো নারীশোভা: বুঝলি সোমা, আমি সিদ্ধান্ত নিয়েছি অয়নকে বিয়ে করব না।সোমা: সে কি, পাঁচ বছর ধরে প্রেম করলি। এখন বিয়ে করবি না কেন?শোভা: জানিস, অয়ন একেবারে নাস্তিক।সোমা: ও নাস্তিক তাতে তোর কি? তুই তো আর নাস্তিক না।শোভা: ও নরক আছে বলে বিশ্বাস করে না। ভয়ানক ব্যাপার না?সোমা: ঘাবড়াচ্ছিস কেন, বিয়েটা হতে দে। কয়েক দিনের মধ্যেই সে বুঝে যাবে নরক সত্যিই আছে।

এসইউ/এমএস