আন্তর্জাতিক

বেলুচিস্তানের নেতাসহ ৪ জনকে গুলি করে হত্যা

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের একজন জ্যেষ্ঠ রাজনীতিবিদ, তার নাতি এবং দুজন নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যা করা হয়েছে। গতকাল শনিবার নেতার গাড়িবহরে হামলা চালিয়ে তাদেরকে হত্যা করা হয়। দেশটির স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

Advertisement

বেলুচিস্তান ন্যাশনাল পার্টির-মেঙ্গল (বিএনপি-এম) ওই নেতার নাম আমানুল্লাহ জেহরি। তিনি গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। পথে অতর্কিতে বন্দুকধারী গাড়িবহরে হামলা চালিয়ে নাতি ও দুই নিরাপত্তারক্ষীসহ তাকে হত্যা করে। সহকারী কমিশনার মেজর মুহাম্মদ এ তথ্য জানান।

সহকারী কমিশনার মেজর মুহাম্মদ বলেন, ‘ঘটনাস্থলের আমানুল্লাহ জেহরি, তার ১৪ বছর বয়সী নাতি এবং দুই নিরাপত্তারক্ষী নিহত হয়। ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে।’ হত্যাকারী গ্রেফতারে অভিযান শুরু করা হয়েছে বলেও জানান তিনি।

মর্মান্তিক এই হত্যাকাণ্ডের ঘটনায় শোক জানিয়ে বেলুচিস্তান ন্যাশনাল পার্টি-মেঙ্গল (বিএনপি-এম) প্রধান নওয়াব আখতার মেঙ্গল বলেছেন, ‘বিএনপি এবং বেলুচিস্তানের মানুষের জন্য এটি আরও একটি কালো দিন। এই ক্ষতি আমাদের সবার। আমি ভাষা হারিয়ে ফেলেছি।’

Advertisement

গত শুক্রবার বেলুচিস্তান প্রদেশে জুমার নামাজ চলাকালীন শক্তিশালী বোমা হামলার ঘটনায় ৫ জন নিহত হয়। নিহতদের মধ্যে একজন আফগান তালেবানের নেতা মুল্লাহ হাইবাতুল্লাহর ভাই। সেই ঘটনার পরদিন সেখানকার একজন প্রভাবশালী নেতাকে হত্যা করা হলো।

এসএ/এমএস