জোকস

আজকের জোকস : স্ত্রীর মৃত্যুতে স্বামীরা কেন কাঁদে?

স্ত্রীর মৃত্যুতে স্বামীরা কেন কাঁদে?স্ত্রী মারা যাওয়ায় হানিফ সাহেব খুব কাঁদতে লাগলেন। অন্ত্যেষ্টিক্রিয়ার পুরো সময় তিনি কাঁদলেন। কারো সান্ত্বনায় কাজ হলো না। এমনকি বাসায় ফেরার সময় গাড়িতেও কাঁদতে লাগলেন।

Advertisement

পাশে বসে থাকা তার এক বন্ধু সান্ত্বনা দিয়ে বললেন, ‘কেন দুঃখ করছো? যা হবার হয়েছে, এটা ভাগ্যের ব্যপার। এখন থেকে মনকে শক্ত করার চেষ্টা কর। তাহলে মাস ছয়েকের মধ্যে আরেকটা বিয়ে করতে পারবে।’ হানিফ সাহেব উত্তেজিত হয়ে বলল, ‘৬ মাস? এতদিন অপেক্ষা করা যায়?’

আরও পড়ুন > আজকের জোকস : স্ত্রীর অবৈধ সম্পর্কে স্বামীর মৃত্যু

****

Advertisement

মজা পাইলাম না ক্যান!একবার বরিশালের এক লোক ঢাকা থেকে বাড়ি যাবেন। যথারীতি তিনি গুড় আর চিড়া সঙ্গে নিয়ে লঞ্চের ঢেকে উঠলেন। উঠে সারিবদ্ধভাবে শোয়া যাত্রীদের ফাঁকে কোনরকমে শুয়ে পড়লেন।

সকাল বেলা উঠে ভদ্রমহিলার হাতে খেলেন এক থাপ্পড়। ভদ্রমহিলা বললেন, ‘এই মিয়া আপনি সারারাত আমার পাছা হাতাইছেন ক্যান? লোকটি বলল, ‘তাই তো কই, সারারাত চুলকাইলাম; মজা পাইলাম না ক্যান!’

আরও পড়ুন > আজকের জোকস : প্রেম করলে পেনশন সুবিধা

****

Advertisement

নারী দর্শনার্থীদের চুপ করার অনুরোধ একদিন নায়াগ্রা জলপ্রপাতের সামনে দর্শনার্থীরা-গাইড: নায়াগ্রা জলপ্রপাতে স্বাগত জানাচ্ছি। এটা পৃথিবীর সবচেয়ে বড় জলপ্রপাত। এর পানি পড়ার শব্দ এমন তীব্র যে, ২০টি সুপারসনিক বিমান পাশ দিয়ে উড়ে গেলেও এর আওয়াজ স্পষ্ট শোনা যায়। এখন আমি সম্মানিত নারী দর্শনার্থীদের একটু চুপ করার অনুরোধ করছি; যেন আমরা নায়াগ্রার জলপতনের শব্দ শুনতে পারি।

এসইউ/জেআইএম