দেশজুড়ে

ডেঙ্গু আতঙ্কে ফেসবুকে স্ট্যাটাস দিলেন ডাক্তার

ঝালকাঠি সদর হাসপাতালের চারপাশে রয়েছে জলাবদ্ধতা। দীর্ঘদিনের জলবদ্ধতার কারণে জন্ম নিয়েছে এডিস মশা। এতে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

Advertisement

স্থানীয়দের পাশাপাশি ডেঙ্গু আতঙ্কে রয়েছেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. গোলাম ফরহাদ। এ বিষয়ে ডা. গোলাম ফরহাদ ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসের সঙ্গে হাসপাতালের চারপাশে জলাবদ্ধতার ছবি পোস্ট করেছেন তিনি।

ডা. গোলাম ফরহাদ ফেসবুকে লিখেছেন, ‘ঝালকাঠি সদর হাসপাতালের ডাক্তার কোয়ার্টার। সরকারি হাসপাতালের কোয়ার্টারে বসবাসকারী চিকিৎসক একমাত্র আমি ও আমার পরিবার। বৃষ্টি না হলেও আমার বাসার সামনে পানি থাকে। সিভিল সার্জন অফিস, গণপূর্ত বিভাগ, পৌরসভায় প্রতিকার চেয়েও ফলাফল শূন্য। হাসপাতালের জলাবদ্ধতা নিরসনে কার্যকর কোনো পদক্ষেপ নেই। হাসপাতালের কোয়ার্টারে ডাক্তাররা থাকেন না এ নিয়ে অনেক লেখালেখি হয়েছে। কিন্তু যারা থাকেন তারা কিভাবে আছেন এ নিয়ে কোনো খবর বের হয়নি। এভাবে কতদিন থাকবেন? এতে এডিশ মশার জন্ম হয়ে ডেঙ্গু ছড়াতে পারে। যথাযথ বিবেকবান কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। তার এ স্ট্যাটাসে লাইক পড়েছে এক হাজার ১৫৫টি, কমেন্ট পড়েছে ১৩২টি এবং শেয়ার করেছেন ১১১ জন।

মফিজুল ইসলাম সুমন নামে একজন কমেন্ট করেছেন, ‘গণপূর্ত কর্তৃপক্ষের সুদৃষ্টি এই সমস্যা থেকে পরিত্রাণের উপায়। যারা দিনরাত সেবা করে অসুস্থ মানুষকে সুস্থ করে তোলেন, একটু শারীরিক অসুবিধা হলে যাদের কাছে যাই, আজ তাদের অসুবিধা দেখার কেউ নেই।’

Advertisement

হাবিবুর রহমান নামে এক কমেন্ট করেছেন, ‘ভাই, মাছ চাষ শুরু করেন। এছাড়া করণীয় কিছু আছে বলে মনে হয় না। চিকিৎসকরা হলো এতিম জাতি। আমাদের দেখার কেউ নেই।’

মাহমুদুর রহমান পারভেজ নামে একজন কমেন্ট করেছেন, গণপূর্ত বিভাগ ঠিকাদারদের সঙ্গে যোগসাজশে রাষ্ট্রীয় কোষাগারের কত টাকা অপচয় করে। অথচ চিকিৎসকদের বাস ভবনের সামনে পানি অপসারণে কোনো ব্যবস্থা নিচ্ছে না। যদি জেলা শহরে চিকিৎসকদের জন্য সুযোগ-সুবিধা বাড়ানো না হয়, তবে চিকিৎসকরা হতাশ হয়ে বড় শহরে বদলির চেষ্টা করবেন, এটাই স্বাভাবিক।

ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হালদার বলেন, পৌরসভা কর্তৃপক্ষকে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য বলা হয়েছে। পরিচ্ছন্নতা কর্মী সংকটের কারণে তারা পরিষ্কার করতে সময় নিচ্ছে। এসব দ্রুত পরিষ্কার করা হবে।

মো. আতিকুর রহমান/এএম/এমএস

Advertisement