জাতীয়

ডেঙ্গু টেস্ট : ৪ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

ডেঙ্গু টেস্টে অতিরিক্ত ফি আদায় ও প্রতারণার অভিযোগে চার ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

Advertisement

প্রতিষ্ঠানগুলো হলো- অটোমেটিক ডায়াগনস্টিক সেন্টার, এডভান্স হেলথ এইড ডায়াগনস্টিক সেন্টার, পিউর সাইনটিফিক ডায়াগনস্টিক সেন্টার ও মডার্ন হেলথ কেয়ার।

মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন এসব ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমারা করা হয়।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

Advertisement

আরও পড়ুন>> ডেঙ্গু টেস্ট ফি বেশি নিলে অভিযোগ করবেন যেভাবে

আব্দুল জব্বার মন্ডল জাগো নিউজকে জানান, ডেঙ্গু জ্বরের ভাইরাস পরীক্ষা সংক্রান্ত প্রতারণারোধে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন ডায়াগনস্টিক সেন্টারগুলোতে তদারকি করা হয়। এ সময় স্বাস্থ্য অধিদফতর নির্ধারিত মূল্যে বেশি টাকা নিয়ে ভোক্তার সঙ্গে প্রতারণা করায় চারটি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে অটোমেটিক ডায়াগনস্টিক সেন্টার, এডভান্স হেলথ এইড ডায়াগনস্টিক সেন্টার, পিউর সাইনটিফিক ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা এবং মডার্ন হেলথ কেয়ারকে ২০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৭০ হাজার টাকা জরিমারা করা হয়।

এ সময় ডেঙ্গু টেস্টে সরকার নির্ধারিত ফি অপেক্ষা বেশি নেয়া হলে, সরাসরি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে এ অভিযোগ করার কথা জানান। বেশি টাকা নিলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে বলে জানান অধিদফতরের এ কর্মকর্তা। এসআই/এমএসএইচ/এমএস

Advertisement