ক্যাম্পাস

শিক্ষকের গায়ে কেরোসিন ঢেলে হত্যাচেষ্টায় জবিতে মানববন্ধন

ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) এক শিক্ষকের গায়ে প্রকাশ্যে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যাচেষ্টায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে মানববন্ধন ও প্রতিবাদ এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

Advertisement

জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দীপিকা রাণীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

উপাচার্য বলেন, ইউএসটিসির ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টায় বিভাগেরই কিছু ছাত্র এবং শিক্ষক জড়িত রয়েছে, যারা নিয়মিত ক্লাস করত না এবং ক্লাস নিতেন না। এ হত্যাচেষ্টায় জড়িত সবাইকে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনতে হবে। আমরা এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের দাবি জানাচ্ছি।

আরও পড়ুন > যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের গায়ে কেরোসিন ঢাললো শিক্ষার্থীরা

Advertisement

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নূর মোহাম্মদ, সাউথ এশিয়ান স্টাডি সার্কেলের পরিচালক অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামীসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকরা। এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে।

উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বেসরকারি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) শিক্ষক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢেলে দেয় একদল শিক্ষার্থী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অবসর নেয়ার পর বছরখানেক আগে ইউএসটিতে ইংরেজি বিভাগের উপদেষ্টা হিসেবে যোগ দেন।

ইমরান খান/এমএসএইচ/জেআইএম

Advertisement