খেলাধুলা

ভারতের আপত্তিতে বন্ধ করে দেয়া হলো ওল্ড ট্রাফোর্ডের আকাশপথ

চলতি বিশ্বকাপে প্রথমপর্ব শেষ হয়েছে ইতিমধ্যেই। আজ (মঙ্গলবার) থেকে মাঠে গড়িয়েছে সেমিফাইনালের লড়াইও। প্রথম সেমিতে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

Advertisement

এই ম্যাচের জন্য বন্ধ থাকবে ম্যাচের ভেন্যু ওল্ড ট্রাফোর্ডের আকাশপথ। নিরাপত্তার জন্যই ভারত-নিউজিল্যান্ড ম্যাচ চলাকালীন সময়ে বন্ধ করে দেয়া হয়েছে আকাশপথ। এমন তথ্য নিশ্চিত করেছে ভারতীয় শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম 'এনডিটিভি'। কিন্তু কেন?

প্রথমপর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে ভারত। যেখানে একটি ব্যক্তিগত বিমান থেকে ভারত বিরোধী একটি ব্যানার ছাড়তে দেখা যায়। যাতে লেখা ছিলো ‘কাশ্মীরের জন্য ন্যায় চাই।’ যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের সেমিফাইনালের জন্য ম্যানচেস্টারের আকাশ পথ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এই ব্যাপারে বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, ‘আমরা নিরাপত্তা বেষ্টনী ভাঙা এবং ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছিলাম। ইসিবি বিসিসিআই সিইও রাহুল জহুরিকে জানিয়েছে, ওল্ড ট্রাফোর্ডের আকাশ পথ আজকের জন্য 'নো ফ্লাই জোন' করে দেওয়া হয়েছে।’

Advertisement

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের ম্যাচের আগেও এই বিশ্বকাপে এমন আরো একটি ঘটনা ঘটে। পাকিস্তানের একটি ম্যাচের সময় তাদের একটি অঙ্গরাজ্যে বেলুচিস্তানের স্বাধীনতার দাবিতে একটি প্লে-কার্ড ছাড়া হয়। যাতে দাবি করা হয়, বেলুচিস্তানের স্বাধীনতার। সবকিছু মিলিয়েই তাই এই বিশ্বকাপের বাকিটা সময় এ ব্যাপারে বেশ সতর্ক অবস্থানে রয়েছে আইসিসি।

এমএইচবি/এমএমআর/এমএস