খেলাধুলা

কোটি হৃদয়ের স্বপ্ন পূরণ করতে না পারায় হতাশ সাকিব

এবারের বিশ্বকাপটা দল হিসেবে বাংলাদেশের তেমন একটা ভালো কাটেনি। ১০ দলের বিশ্বকাপে ৯ ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে জিতেছে টাইগাররা, বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে ১টি ম্যাচ। সবমিলিয়ে ঝুলিতে জমা পড়েছে মাত্র ৭ পয়েন্ট, বিদায় নিতে হয়েছে প্রথম পর্ব থেকেই।

Advertisement

তবে ব্যক্তি খেলোয়াড় হিসেবে দুর্দান্ত এক টুর্নামেন্ট কাটিয়েছেন দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান। ক্রিকেট ইতিহাসের মাত্র তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৬০০ রান করেছেন এক আসরে। ভাগ বসিয়েছেন শচিন টেন্ডুলকারের এক বিশ্বকাপে গড়া ৭টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংসেও। এর সঙ্গে বল হাতেও ছিল ১১টি উইকেট।

বাংলাদেশ দল বিশ্বকাপে ব্যর্থ হলেও, খেলোয়াড় হিসেবে পুরোপুরি সফল ছিলেন সাকিব। দল ভালো না করলে ব্যক্তিগত অর্জনের মূল্য কমে যায় বলেই মানেন তিনি। তবে দলের জন্য সর্বোচ্চটা দিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন সাকিব।

শনিবার দেশের উদ্দেশ্যে লন্ডনের টিম হোটেল ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে এখনই ফিরবেন না সাকিব আল হাসান। পরিবার নিয়ে কিছুদিন ছুটি কাটিয়ে পরে ফিরবেন দেশে। এরই ফাঁকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিশদ এক বিবৃতি দিয়েছেন সাকিব।

Advertisement

জাগোনিউজের পাঠকদের জন্য সেটি নিচে তুলে ধরা হলো:

জয়, পরাজয় কিংবা লড়াই- সবকিছুই আমরা কাঁধে কাঁধ মিলিয়ে করি। দল যখন ভালো করে না ব্যক্তিগত অর্জনের মূল্য তখন কমে যায় অনেকটাই। বিশ্বকাপ জুড়ে দলের জন্য সর্বোচ্চটা দিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। ভালোবাসা ও দারুণ সমর্থন দিয়ে যারাই আমার পাশে ছিলেন সবাইকে অসংখ্য ধন্যবাদ।

কোটি হৃদয়ের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে না পারায় স্বভাবতই হতাশ আমরা। তবে মনে রাখবেন আপনাদের স্বপ্নটাই আমাদের স্বপ্ন। আমরা নিজেদের সেরাটা দিয়ে জাতিকে গর্বের উপলক্ষ এনে দেয়ার চেষ্টা করেছি। কথা দিচ্ছি, জয়ের জন্য ভবিষ্যতেও আমাদের চেষ্টা থাকবে অব্যাহত। আশা করছি দারুণ পারফরম্যান্সে স্বপ্ন সত্যি করে সেদিন ঠিকই লক্ষ্যে পৌঁছাতে পারবো আমরা।

এমন দারুণ একটি টুর্নামেন্ট আয়োজনের জন্য আইসিসির সঙ্গে ধন্যবাদ দিতে চাই ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকেও। একবারও আমাদের মনে হয়নি আমরা বিদেশে রয়েছি।

Advertisement

সুসময় কিংবা দুঃসময়ে যেসকল ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের পাশে পাই আমরা, তাদেরকে আরও একবার ধন্যবাদ দিয়ে শেষ করছি। সবাই ভালো থাকবেন, সবার জন্য ভালোবাসা।

এসএএস