দেশজুড়ে

খুলনায় ঈদের জামাতে মুসল্লিদের ঢল

খুলনায় ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত টাউন মসজিদে বুধবার (০৫ জুন) সকাল ৯টায়, দ্বিতীয় জামাত ৯টায় এবং তৃতীয় ও শেষ জামাত ১০টায় অনুষ্ঠিত হয়েছে। এছাড়া কোর্ট জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় একটি জামাত অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

ঈদের আগের দিন (০৪ জুন) খুলনায় বৃষ্টি হওয়ায় সার্কিট হাউস ময়দানে পানি জমে কাদা হয়। ফলে ঈদের প্রথম ও প্রধান জামাত সার্কিট হাউসে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা বাতিল করা হয়।

তবে ঈদের দিন রোদ থাকায় ঈদের জামাতে নামে মুসল্লিদের ঢল। প্রধান জামাতের নামাজে ইমামতি করেন খুলনা জেলা ইমাম পরিষদের সভাপতি ও টাউন জামে মসজিদের খতিব মাওলানা সালেহ।

নামাজে অংশ নিতে সকাল থেকে মুসল্লিদের ঢল নামে টাউন জামে মসজিদে। ঈদের প্রধান জামাতে অংশ নিতে শহরের বিভিন্ন প্রান্ত থেকে পায়জামা-পাঞ্জাবি পরিহিত মুসল্লিরা দলে দলে আসতে থাকেন। প্রতিবারের মতো এবারও ঈদগাহে নেয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি-অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে মুসল্লিরা কোলাকুলি ও কুশলাদি বিনিময় করেন।

Advertisement

প্রধান জামাতে ঈদের নামাজ আদায়ের জন্য এক সারিতে দাঁড়ান বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, প্রসাশনের কর্মকর্তা, ব্যবসায়ী-শিল্পপতিসহ নগরীর বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষ।

ঈদের প্রধান জামাতে অংশগ্রহণ করেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মাদ হেলাল হোসেন, মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, জেলা বিএনপির সভাপতি এস এম শফিকুল আলম মনাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মহানগরী ছাড়াও জেলার ৯ উপজেলায় স্থায়ী-অস্থায়ী ৪৫০টি ঈদগাহে সকাল ৭টা থেকে ৯টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

আলমগীর হান্নান/এফএ/পিআর

Advertisement