জাতীয়

চলন্ত ট্রেনে পাথর না ছোড়ার আহ্বান

প্রতি বছরই ঈদের সময় ট্রেনে চড়ে নাড়ির টানে বাড়ি ফেরেন হাজার হাজার মানুষ। আসন্ন ঈদুল ফিতরেও এর ব্যতিক্রম হবে না। কিন্তু এই বাড়ি ফেরা অনেক সময় বিষাদে পরিণত হতে পারে চলন্ত ট্রেনে ঢিল ছুড়ে মারার মতো ঘটনায়। এ কারণে এমন কাজ থেকে বিরত থাকতে পুলিশের পক্ষ থেকে সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে।

Advertisement

গত সোমবার (২৭ মে) সকাল থেকে সীতাকুণ্ড থানার পুলিশ এলাকার চারটি রেলস্টেশন ও আশপাশের জনগণকে এ বিষয়ে সচেতন করতে প্রচারণা চালিয়েছে।

এদিন উপজেলার সীতাকুণ্ড, কুমিরা, ভাটিয়ারি ও ফৌজদারহাট স্টেশনসহ আশপাশের বস্তি এলাকায় লোকজনকে সচেতন করতে পুলিশের পক্ষ থেকে হ্যান্ড মাইকে চলন্ত ট্রেনে ঢিল না ছোড়ার জন্য বলা হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলওয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, ঈদ উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থান থেকে অনেকে গ্রামের বাড়ি যাবেন, তারা যেন ঝুঁকি নিয়ে ছাদে না ওঠেন। এছাড়া অতিরিক্ত যাত্রী যাবে ট্রেনে। কিন্তু রেললাইনের পাশে বসবাসকারী দুষ্টু ছেলেরা নিছক খেলার ছলে অনেক সময় ট্রেনে পাথর ছুড়ে মারে। এতে যাত্রীরা হতাহত হন।

Advertisement

তিনি বলেন, সেই কারণে পুলিশের পক্ষ থেকে স্থানীয় জনগণকে সচেতন করার চেষ্টা করা হচ্ছে। কেউ চলন্ত ট্রেনে পাথর ছুড়লে পুলিশকে সঙ্গে সঙ্গে জানানোর জন্য সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।

এমএমজেড/পিআর