আন্তর্জাতিক

সন্তানকে বিক্রি করতে দোকানে গেলেন বাবা

নিজের সাত মাসের সন্তানকে বিক্রি করতে দোকানে গেলেন বাবা। দোকানির সঙ্গে দরদাম করতে লাগলেন।  বাবার এমন কাণ্ড দেখে দোকানি হতবাক। যদিও এটা তো শিশু কেনা-বেচার দোকান না।

Advertisement

এ ঘটনা ঘটে ফ্লোরিডার সারাসোটায়। এ ঘটনার একটি ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

এতে দেখা যায়, একটি লম্বা ঝাঁ-চকচকে গাড়ি থেকে লোকটি এসে দোকানের সামনে এসে দাঁড়ান। চালকের আসন থেকে নেমে পেছনের সিট থেকে সাত মাসের একটি শিশুকে বের করে কোলে তুলে নেন। তারপর দোকানের ভেতর ঢুকেন ওই ব্যক্তি। দোকানের ম্যানেজারের সঙ্গে শুরু হয় তার কথোপকথন। শিশুকে দেখিয়ে তিনি কী যেন বলে চলেছেন অনবরত।

অমন অবস্থায় দোকানি বিলম্ব না করে পুলিশে খবর দিলেন। এরপর বেরিয়ে এলো আসল ঘটনা।

Advertisement

তেতাল্লিশ বছর বয়সী ওই ব্যক্তির নাম ব্রায়ান স্লোকাম। তিনি গত মঙ্গলবার ওই বিকিকিনির দোকানে শিশুটিকে নিয়ে গিয়েছিলেন। দোকানে প্রবেশ থেকে বেরিয়ে আসা পর্যন্ত পুরো ঘটনা তিনি নিজেও ক্যামেরায় রেকর্ড করেন। সেই সঙ্গে তার কাণ্ডকারখানা ধরা পড়ে রাস্তা ও দোকানের সিসিটিভিতে।

 

PLEASE RT: We’re investigating a suspicious incident that happened at A&F Pawn Jewelry & Loan. Employee was concerned for the safety of the child & contacted us based on statements the man with the baby made while he was in the store. More details at https://t.co/osLGCoVI3B pic.twitter.com/oUQyteC63y

— SarasotaPD (@SarasotaPD) May 8, 2019

শিশু বিক্রির এই অভিযোগ পেয়ে মার্কিন নাগরিক ব্রায়ানের খোঁজ শুরু করে পুলিশ। দোকানের সিসিটিভি ফুটেজ দেখে তার পরিচয় জানার চেষ্টা করা হয়। শিশুর সুরক্ষার জন্য জনসাধারণের কাছ থেকেও সাহায্য চায় পুলিশ।

অনুরোধ জানায়, ব্রায়ান নামের ওই ব্যক্তিকে দেখতে পেলেই যেন ৯১১ নম্বরে ফোন করে খবর দেয়া হয়। পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ওই এলাকায় কোনও শিশু নিরুদ্দেশ হওয়ার রিপোর্ট জমা পড়েনি।

Advertisement

ভর দুপুরে শিশু বিক্রির ভিডিওটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। পুলিশ ব্রায়ানকে খুঁজছে এটা জানতে পেরে তিনিই পুলিশের সঙ্গে যোগাযোগ করেন।

কিন্তু তার বাড়িতে গিয়ে একেবারেই উল্টো কাহিনি জানতে পারে পুলিশ। ব্রায়ান জানান, এটা নিছক মজার ছলে করা। তার আত্মীয় তাকে মজার ভিডিও বানাতে বলেছিলেন, তাই এই উদ্যোগ।

জেডএ