জাতীয়

সোমবার থেকে ফের ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইট

ঢাকা-দিল্লি-ঢাকা রুটে ফের সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী সোমবার (১৩ মে) থেকে এ রুটে পুনরায় ফ্লাইট পরিচালনা করবে বিমান।

Advertisement

ঢাকা-দিল্লি রুটে নতুন করে ফ্লাইট চালু উপলক্ষে ১৫ শতাংশ ছাড়ও দিয়েছে বিমান। ফিরতি টিকিট এক মাস মেয়াদে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ডলার এবং এক বছর মেয়াদে টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া ৩২০ ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুখপাত্র শাকিল মেরাজ জাগো নিউজকে জানান, সপ্তাহে তিন দিন ফ্লাইট পরিচালনার সিডিউল ঘোষণা করা হয়েছে। সোমবার বেলা দেড়টায় ফ্লাইটের উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। এ সময় বিমান পরিচালনা পর্ষদ চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) ইনামুল বারী, মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হকসহ বিমান ও বিমানবন্দর সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

লোকসানের অজুহাতে ২০১৪ সালের ২৩ আগস্ট থেকে এই রুটে ফ্লাইট বন্ধ করে দেয় বিমান। এরপর আর নতুন কোনো রুটে ডানা মেলতে পারেনি রাষ্ট্রায়ত্ত এই সংস্থাটির উড়োজাহাজ।

Advertisement

সূত্র জানায়, ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা-দিল্লি-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট চালাবে বিমান। ১২টি বিজনেস ও ১৫০টি ইকোনমি ক্লাস আসন রয়েছে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে।

শনি, সোম ও বৃহস্পতিবার বিকেল ৩টায় ছেড়ে যাবে ফ্লাইট। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিটে পৌঁছাবে ওই ফ্লাইট। স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে বিমানের ফ্লাইট। রাত ৯টা ২০ মিনিটে এটি ঢাকায় অবতরণ করবে।

আরএম/এমএসএইচ/এসএইচএস/এমকেএইচ/এমএস

Advertisement