অর্থনীতি

তিন ব্যাংকের মুনাফার চিত্র

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি ব্যাংক চলতি বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

Advertisement

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, প্রিমিয়ার, ইস্টার্ন এবং পূবালী, এ তিন ব্যাংকের মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে।

প্রিমিয়ার ব্যাংক

Advertisement

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৯ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ১৯ টাকা ৮৩ পয়সা, যা ২০১৮ সালের মার্চ শেষে ছিল ১৬ টাকা ৭৯ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৬৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৪ পয়সা।

ইস্টার্ন ব্যাংক

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৯ পয়সা। শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ৩২ টাকা ৮৪ পয়সা, যা ২০১৮ সালের মার্চ শেষে ছিল ৩০ টাকা ১০ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১৯ টাকা ৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫ টাকা ৪১ পয়সা।

পূবালী ব্যাংক

Advertisement

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭০ পয়সা। শেয়ারপ্রতি সম্পদমূল্য চলতি বছরে মার্চ শেষে দাঁড়িয়েছে ২৮ টাকা ৯ পয়সা, যা ২০১৮ সালের মার্চ শেষে ছিল ২৬ টাকা ২ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৭ টাকা ১৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ১ টাকা ৯ পয়সা।

এমএএস/জেডএ/জেআইএম