দেশজুড়ে

জ্বীনের ২ বাদশাহকে ডেকে এনে গণধোলাই দিলো এলাকাবাসী

টাঙ্গাইলের কালিহাতীতে নকল সোনার মূর্তি দিয়ে প্রতারণা করার সময় কথিত দুই জিনের বাদশাকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। রোববার দুপুরে উপজেলার দেউপুর গ্রামে এ ঘটনা ঘটে।

Advertisement

এ ঘটনায় আটক ভণ্ড জ্বিনের বাদশারা হলেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নদাপুর গ্রামের ডিপ্তি আকন্দের ছেলে মোখলেছুর রহমান (২৮) ও একই এলাকার মৃত আব্দুস ছাত্তারের ছেলে আবু তাহের (৩৩)।

এ সময় তাদের কাছ থেকে একটি পিতলের পুতুল উদ্ধার করা হয়েছে। সকালে উপজেলার দেউপুর গ্রাম থেকে নকল মূর্তিসহ তাদের আটক করে গণধোলাই দেয় গ্রামবাসী। পরে সকালে তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়।

স্থানীয় সলন্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম জানান, মোবাইল ফোনে জ্বিনের বাদশা পরিচয়ে ওই চক্রটি দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন মানুষকে নানা প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিচ্ছিলো। সম্প্রতি স্থানীয় ভ্যানচালক বাছেদও এ চক্রের ফাঁদে পড়ে বিকাশের মাধ্যমে ৩২০০ টাকা পাঠিয়ে দেয়। মূর্তি দিতে টালবাহানা করলে তার সন্দেহ হয়। কৌশলে আরও টাকার লোভ দেখিয়ে ওই চক্রের দুই সদস্যকে গতরাতে গ্রামে ডেকে আনে বাছেদ। এসময় তাদেরকে একটি নকল মূর্তিসহ হাতেনাতে আটক করা হয়।

Advertisement

তবে এ সময় জিজ্ঞাসাবাদে জ্বিনের বাদশা সেজে ও এভাবে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করলে গণধোলাই দেয় গ্রামবাসী। পরে রোববার সকালে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

কালিহাতী থানা পুলিশের অফিসার ইনচার্জ (তদন্ত) নজরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আরিফ উর রহমান টগর/এমএএস/জেআইএম

Advertisement