জাতীয়

রমজান উপলক্ষে খোলা বাজারে চিনি বিক্রি শুরু

পবিত্র রমজান উপলক্ষে রাজধানী ঢাকাসহ সব বিভাগীয় শহর ও চিনিকলের গেটে ভ্রাম্যমাণ ট্রাকে চিনি বিক্রি শুরু করেছে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন।

Advertisement

ট্রাক সেলে প্রতি কেজি প্যাকেটজাত চিনি ৬৫ এবং মিল গেটে খোলা চিনি ৫০ টাকায় বিক্রি হচ্ছে। ঢাকার ১৬টি স্থান থেকে এ চিনি কিনতে পারবে সাধারণ মানুষ।

বৃহস্পতিবার (২ মে) রাজধানীর দিলকুশায় চিনি শিল্প ভবনে এ কার্যক্রমের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এ সময় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্প সচিব মো. আবদুল হালিম এবং কর্পোরেশনের চেয়ারম্যান আ শ ম ইমদাদুদ দস্তগীর উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী বলেন, রমজানে দেশের কোথাও চিনির ঘাটতি হবে না। চিনির পর্যাপ্ত মজুত রয়েছে। এরপরও রমজানে সবার কাছে যাতে পৌঁছে দেয়া যায় সেজন্য ট্রাকের মাধ্যমে চিনি বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে।

Advertisement

প্রতিমন্ত্রী বলেন, রমজানে চিনির সম্ভাব্য চাহিদা প্রায় তিন লাখ টন। বর্তমানে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের কাছে এক লাখ ৪৬ হাজার টনের বেশি চিনি মজুত আছে। এছাড়া চলতি (২০১৮-১৯) অর্থবছর বেসরকারি পর্যায়ে ১৭ লাখ ছয় হাজার ৬৭৯ টন ‘র’ সুগার আমদানি করা হয়েছে।

এর আগে রমজানে নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের মান নিয়ন্ত্রণে বিএসটিআই গৃহীত বিভিন্ন কার্যক্রম বিষয়ে শিল্পমন্ত্রী বলেন, রমজানে রাজধানীতে বিএসটিআইয়ের নিজস্ব নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

বিএসটিআই ও ঢাকা জেলা প্রশাসন যৌথভাবে রাজধানীতে প্রতিদিন তিনটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে। মহানগরীর পার্শ্ববর্তী উপজেলা ও জেলা শহরে প্রতিদিন কমপক্ষে দুটি করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

এসআই/এএইচ/পিআর

Advertisement