জাতীয়

নুসরাতকে নিয়ে বৈঠকে সিঙ্গাপুরের চিকিৎসকরা, পরামর্শ বিকেলে

ফেনীর সোনাগাজীতে অগ্নিদগ্ধ মাদরাসাছাত্রী নুসরাতের কাগজপত্র সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকদের কাছে পাঠানো হয়েছে। সেখানকার মেডিকেল বোর্ড নুসরাতের কাগজপত্র নিয়ে বৈঠকে বসেছেন।

Advertisement

বুধবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নুসরাতের সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, গতকাল (মঙ্গলবার) রাতে সিঙ্গাপুরের চিকিৎসকরা আমাদের কাছে নুসরাতের সর্বশেষ শারীরিক অবস্থা জানতে চান। সকালে বোর্ডের সব সদস্য মিলে নুসরাতকে আইসিইউতে দেখতে যাই। পর্যবেক্ষণ শেষে তার শারীরিক অবস্থা নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করি। এরপর সর্বশেষ অবস্থা ও পরীক্ষা-নিরীক্ষার কাগজপত্র সিঙ্গাপুরে পাঠিয়েছি। তারা কাগজ পেয়েছে বলে আমাদের ই-মেইলে নিশ্চিত করেছেন। বৈঠক শেষে তারা পরবর্তী করণীয় জানাবে।

নুসরাতের শারীরিক অবস্থা নিয়ে তিনি বলেন, ‘তার অবস্থা আগের মতোই আছে। সে এখনও শঙ্কামুক্ত নয়।’

Advertisement

গত ২৭ মার্চ নুসরাতকে যৌন হয়রানির চেষ্টা করেন সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাহ এমন অভিযোগ এনে ছাত্রীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। মামলার পর পুলিশ তাৎক্ষণিক অধ্যক্ষকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠান।

ওই ঘটনার পর থেকে শিক্ষার্থীদের একটি অংশ অধ্যক্ষের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করে। অন্যদিকে আরেকটি অংশ শিক্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন করে।

এর মধ্যে শনিবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে আলিম পরীক্ষা দিতে গেলে ওই ছাত্রীর গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। দগ্ধ ছাত্রীর বাড়ি সোনাগাজী পৌরসভার চরচান্দিয়া গ্রামে।

এ ঘটনার পর গত রোববার থেকে আগামী ১৭ এপ্রিল পর্যন্ত মাদরাসার স্বাভাবিক কার্যক্রম ও হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

Advertisement

 

এআর/এমএমজেড/এমকেএইচ