দেশজুড়ে

ছাত্রলীগ নেতার হাতের রগ কেটে দিলো প্রতিপক্ষ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় বালু ব্যবসার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে।

Advertisement

এ সময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজের হাতের রগ কেটে যায়। সেই সঙ্গে এক পক্ষের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে অপর পক্ষ। সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছেন। সোমবার রাতে উপজেলার পাঁচাইখা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পাঁচাইখা এলাকার ব্যবসায়ী মনির হোসেনের মালিকানাধীন পুকুরে বালু ভরাটের কাজ পান উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজ। বালু ভরাটের জন্য পাইপলাইন স্থাপনের কাজে বাধা দিয়ে আসছেন প্রতিপক্ষ অপর ছাত্রলীগ কর্মী এমরান হোসেনসহ তার লোকজন।

সোমবার সন্ধ্যায় এমরানসহ তার লোকজন আবারও কাজে বাধা দেন। এ নিয়ে রাত ৯টার দিকে এমরান হোসেনের লোকজনের সঙ্গে নাজমুল হাসান সবুজের লোকজনের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে দুপক্ষের লোকজন ধারালো ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে।

Advertisement

সংঘর্ষে উভয় পক্ষের অন্তত পাঁচজন আহত হয়েছেন। এ সময় নাজমুল হাসান সবুজের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। এদের মধ্যে নাজমুল হাসান সবুজকে রক্তাক্ত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও এমরান হোসেনের ছোট ভাই ইমনকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ রফিকুল ইসলামসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় আবারও সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী। এ ঘটনায় উভয় পক্ষই রূপগঞ্জ থানায় অভিযোগ করেছেন।

স্থানীয় সূত্র জানায়, সংঘর্ষের সময় ধারালো অস্ত্রের আঘাতে ছাত্রলীগ নেতা নাজমুল হাসান সবুজের হাতের রগ কেটে যায়। সেই সঙ্গে ইমনের হাতের আঙুলের বেশির ভাগ অংশ কেটে পড়ে যায়।

এ ব্যাপারে আহত নাজমুল হাসান সবুজ বলেন, আমরা পুকুর ভরাটের কাজটি পেয়ে পাইপলাইন স্থাপন করতে গেলে এমরানসহ তার লোকজন চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দেয়ায় পাইপ স্থাপনে বাধা দেয় তারা। এ নিয়ে সংঘর্ষ শুরু হয়।

Advertisement

এ বিষয়ে রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ হাসান বলেন, ছাত্রলীগ নেতা সবুজকে কুপিয়ে জখম করার ঘটনায় থানায় নিয়মিত মামলা হয়েছে। হামলাকারীরা এলাকা ছাড়া। তাদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

মীর আব্দুল আলীম/এএম/এমএস