খেলাধুলা

গেইল তাণ্ডবে পাঞ্জাবের বড় পুঁজি

ক্রিস গেইল নাকি বুড়িয়ে গেছেন। আইপিএলেও তাই গেইলের আগের মতো কদর নেই। এবার আইপিএল নিলামে কোনো দল আগ্রহ দেখায়নি ক্যারিবীয় ব্যাটিং দানবের প্রতি। শেষ পর্যন্ত তাকে নামমাত্র মূল্যে কিনে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব।

Advertisement

তবে নামমাত্র মূল্যে কেনা এই ব্যাটসম্যানই যে দলের জন্য কতটা অমূল্য হতে পারেন, ক্রিস গেইল সেটা দেখিয়ে দিলেন। এবারের আইপিএলে নিজের প্রথম ম্যাচেই ভয়ংকর চেহারায় হাজির ক্যারিবীয় ওপেনার। ৪৭ বলে ৭৯ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেছেন তিনি।

জয়পুরে গেইলের এই ইনিংসে ভর করেই কিংস ইলেভেন পাঞ্জাব গড়েছে বড় পুঁজি। ৪ উইকেট হারিয়ে ১৮৪ তারা তুলেছে রান। অর্থাৎ জিততে হলে রাজস্থান রয়্যালসকে করতে হবে ১৮৫ রান।

ইনিংসের শুরুতেই লোকেশ রাহুলকে (৪) হারিয়ে ধাক্কা খেয়েছিল পাঞ্জাব। এরপর মায়াঙ্ক আগারওয়েলও ২২ রানের বেশি এগোতে পারেননি। তবে একটা প্রান্ত ধরে নিজের বিধ্বংসী ব্যাটিংটা চালিয়ে গেছেন গেইল।

Advertisement

৪৭ বলে ৮ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৭৯ রানে থাকার সময় বেন স্টোকসের শিকার হয়েছেন গেইল। যে বলটি আরেকটু হলে বাউন্ডারি পার হয়ে যেতো।

গেইল ফেরার পর হাল ধরেন সরফরাজ খান। ২৯ বলে ৬ চার আর ১ ছক্কায় হার না মানা ৪৬ রানের ইনিংসে পাঞ্জাবকে লড়াকু পুঁজি পর্যন্ত নিয়ে গেছেন এই ব্যাটসম্যান।

রাজস্থানের পক্ষে ২টি উইকেট নিলেও ৪৮ রান খরচ করেন বেন স্টোকস। একটি করে উইকেট নেন ধাওয়ান কুলকার্নি আর গৌতম।

এমএমআর/বিএ

Advertisement