ক্যাম্পাস

‘ঢাবিকে কলঙ্কিত করার অপচেষ্টায় প্রশাসন ও ছাত্রলীগ ঐক্যবদ্ধ হয়েছে’

ঢাকা বিশ্ববিদ্যালয়কে (ঢাবি) কলঙ্কিত করার অপচেষ্টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগ ঐক্যবদ্ধ হয়েছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী ছাত্রদল মনোনীত সাধারণ সম্পাদক (জিএস) পদপ্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিক।

Advertisement

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করার অপচেষ্টায় প্রশাসন ও ছাত্রলীগ ঐক্যবদ্ধ হয়েছে। তারা ঐক্যবদ্ধভাবে ডাকসু নির্বাচনকে নষ্ট করার জন্য যা যা করা দরকার সবই করছে।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের সামনে জাগো নিউজের কাছে তিনি এমন অভিযোগ করেন।

অনিক বলেন, তাদের এই অপচেষ্টার একটি হলো- অনাবাসিক শিক্ষার্থীদের ভোট দিতে দেয়া হচ্ছে না। শুধুমাত্র যারা ছাত্রলীগের পরিচয় দিচ্ছে, তারাই বারবার সিরিয়ালে দাঁড়াচ্ছে আবার বের হয়ে যাচ্ছে। অথচ অনাবাসিক শিক্ষার্থীরা ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও ভোট দিতে পারছে না।

Advertisement

তিনি বলেন, প্রশাসন ও শিক্ষকদের কাছে বারবার অভিযোগ করার পরও তারা শুধু দেখার আশ্বাস দিয়ে যাচ্ছেন। কিন্তু এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা তারা গ্রহণ করেনি। ছাত্রলীগের নেতাকর্মীরা এসে সিরিয়াল ভেঙে ভোট দিতে ঢুকে যাচ্ছে।এ বিষয়ে আমরা বারবার প্রশাসনকে জানাচ্ছি, তারা দেখছি দেখছি বলে কাটিয়ে দিচ্ছেন, কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

লিখিত অভিযোগ সম্পর্কে তিনি বলেন, নির্বাচনের দিন অভিযোগ লিখতে লিখতে যদি নির্বাচনের সময় পেরিয়ে যায় তাহলে সে অভিযোগ দিয়ে কি কোনো লাভ হবে? এর আগে আমরা প্রশাসনের কাছে যত অভিযোগ দিয়েছি তার কোনো সুরাহা করেনি তার কোনো ফলাফল আমরা পাইনি। প্রশাসনের প্রতি আমাদের যে আস্থা ছিল তা সম্পূর্ণরূপে উঠে গেছে।

এইউএ/এমবিআর/এমকেএইচ

Advertisement