খেলাধুলা

টস জিতে ফিল্ডিংয়ে মুশফিকের চিটাগং

একদলের প্লে-অফ আগেই নিশ্চিত হয়ে আছে। অন্য দলের বিদায়ও নিশ্চিত হয়ে আছে আগেই। দল দুটির নাম যথাক্রমে চিটাগং ভাইকিংস এবং সিলেট সিক্সার্স। এবারের বিপিএলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ ঢাকায় পরস্পর মুখোমুখি হলো এই দুই দল।

Advertisement

সিলেট সিক্সার্সের জন্য এই ম্যাচটি পুরোপুরিই নিয়মরক্ষার। কারণ, তাদের আর অর্জনের কিছুই বাকি নেই। ১১ ম্যাচে ৮ পয়েন্ট পেলেও লড়াইয়ে টিকে নেই তারা। চিটাগংকে হারালেও যে কোনো লাভ হবে তা নয়। সে কারণে, অনেকটাই নির্ভার হয়ে খেলতে নামতে পারবে সিলেট সিক্সার্সের ক্রিকেটাররা।

অন্যদিকে চিটাগং ভাইকিংস শেষ চারে উঠে গেলেও দলটির সামনে অনেক হিসাব নিকাশ বাকি রয়ে গেছে। প্লে-অফে গিয়ে তারা কি কোয়ালিফায়ার খেলবে নাকি ইলিমিনেটর খেলবে- সেটাই নির্ধারণ করবে হয়তো এই ম্যাচ। সিলেটকে হারাতে পারলে শীর্ষ দুই দলের একটি হয়ে প্লে-অফে ওঠার সম্ভাবনা রয়েছে চিটাগংয়ের।

এমন সমীকরণের ম্যাচে কিন্তু টস ভাগ্যটা গেলো চিটাগংয়ের পক্ষেই। অলক কাপালির সঙ্গে টস করতে নামেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহীম। কয়েন নিক্ষেপে জয় পেয়েই মুশফিক প্রথমে ব্যাট করার জন্য আমন্ত্রণ জানান সিলেট অধিনায়ক অলক কাপালিকে।

Advertisement

১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থানে রয়েছে চিটাগং ভাইকিংস। সমান সংখ্যক ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ৬ নম্বর স্থানে রয়েছে সিলেট সিক্সার্স।

আইএইচএস/এমকেএইচ