রাজনীতি

জরুরি বৈঠকে ঐক্যফ্রন্ট ও ২০ দল

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) আচরণ ও নির্বাচনী পরিবেশ নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসেছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতৃতাধীন ২০ দলের নেতারা। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

Advertisement

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণস্বাস্থ্যকেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত রয়েছেন।

বৈঠক থেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও কর্মসূচি আসতে পারে বলে জানা গেছে।

বৈঠকে যোগদানের আগে সুব্রত চৌধুরী গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। তিনি নির্বাচনের পরিবেশ নিয়ে সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগ তোলেন।সেনাবাহিনী নামার পরও নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি বলেও উল্লেখ করেন তিনি। সুব্রত চৌধুরী বলেন, আজ বিকেলে নির্বাচনী প্রচারণার সময় তার ওপর হামলা হয়েছে। এই পরিস্থিতিতে নির্বাচন বর্জন করবেন কি-না এমন প্রশ্নের জবাবে সুব্রত চৌধুরী বলেন, না। আমরা সার্বিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা করব।

Advertisement

এর আগে দুপুরে নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করে বৈঠক বর্জন করেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

বৈঠক বর্জন করে বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সিইসির আচরণ ভদ্রজনিত ছিল না। এ জন্য আমরা সভা বয়কট করেছি। তবে আমরা নির্বাচনে ফাঁকা মাঠে গোল দিতে দেব না।

কেএইচ/জেডএ/আরআইপি

Advertisement