খেলাধুলা

চাইলেই ইমরান খানের উচ্চতায় যাওয়া সম্ভব নয় : মাশরাফি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিজের এলাকা নড়াইল-২ আসনে নির্বাচন করবেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ক্রিকেট মাঠে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়ে বেশ সফল মাশরাফি। তার ভক্ত-শুভাকাঙ্খীরা আশায় আছেন খেলার মতো রাজনীতির মাঠেও সাফল্যের মুকুট মাথায় নেবেন নড়াইল এক্সপ্রেস মাশরাফি।

Advertisement

রাজনীতির মাঠে মাশরাফি নাম লেখানোর পর থেকেই সবার আগে তুলনা উঠেছে পাকিস্তানি কিংবদন্তি ক্রিকেটার ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে। ১৯৯২ সালে ক্রিকেট মাঠে পাকিস্তানের এখন পর্যন্ত সেরা সাফল্য বিশ্বকাপ জিতিয়েছেন ইমরান। আর এখন রাজনীতিতে এসেও বাজিমাত করেছেন। তাকে প্রধানমন্ত্রী করেই সরকার গঠন করেছে পিটিআই।

ইমরানের মতো বিশ্বকাপ না জিতলেও নিজেদের ক্রিকেট ইতিহাসের সেরা সাফল্য বিশ্বকাপের নকআউট পর্ব কিংবা চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে যাওয়ার কৃতিত্বটা মাশরাফির অধীনেই পেয়েছে বাংলাদেশ। তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন এসেই যায় যে তাহলে কি ইমরানের মতো রাজনীতির মাঠেও বাজিমাত করবেন মাশরাফি?

এ প্রশ্নের উত্তর জোগাড় করেছে জনপ্রিয় সংবাদসংস্থা এএফপি। তাদেরকে দেয়া এক সাক্ষাৎকারে মাশরাফি জানিয়েছেন যে চাইলেই ইমরান খানের উচ্চতায় যাওয়া সম্ভব নয়। তিনি বরং ক্রীড়াক্ষেত্রে এবং নিজের অঞ্চলের উন্নয়নেই মন দেবেন।

Advertisement

ইমরান খানের মতো হওয়ার কোনো ভাবনা রয়েছে কি-না জানতে চাওয়া হলে এএফপিকে মাশরাফি বলেন, ‘সত্যি বললে ইমরান খান যে উচ্চতায় পৌঁছেছেন চাইলেই সেখানে যাওয়া সম্ভব নয়। যেহেতু আমি একজন ক্রীড়াবিদ, তাই আমার ইচ্ছা হলো খেলাধুলার জন্য কিছু করা। আমার ইচ্ছা এখানে সীমিত। আমি আমার এলাকার জন্য কাজ করবো, চেষ্টা করবো ভালো কিছু করতে পারি কি-না।’

এসএএস/জেআইএম