দেশজুড়ে

এমপিকে জড়িয়ে ধরে কাঁদলেন হাজারো মানুষ

ঢাকা থেকে সড়ক পথে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে গোবিন্দগঞ্জে পৌঁছেন মনোনয়নবঞ্চিত গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ। এলাকায় পৌঁছার খবরে মহাসড়কে ঢল নামে জনতার। এ সময় আবুল কালাম আজাদ মনোনয়ন না পাওয়ায় কান্নায় ভেঙে পড়েন তার সমর্থকসহ সাধারণ জনতা। তাদের কান্না দেখে নিজেকে সামলাতে পারেননি এমপিও। মহাসড়কেই শুরু হয় শোকের মাতম।

Advertisement

এমপি আজাদের আসার খবরে দুপুর থেকেই দলীয় নেতাকর্মী ছাড়াও হাজার হাজার নারী-পুরুষ দক্ষিণ বাসস্ট্যান্ড এলাকায় অপেক্ষা করতে থাকেন। এমপি আবুল কালাম আজাদ গাড়ি থেকে নামার পরই মানুষের জনস্রোত দেখে আবেগ আপ্লুত হয়ে পড়েন। এক পর্যায়ে তিনি নেতাকর্মী ও সাধারণ মানুষকে বুকে জড়িয়ে ধরে কাঁদতে থাকেন।

পরে দক্ষিণ বাসস্ট্যান্ড থেকে হাজার-হাজার নেতাকর্মীদের সঙ্গে কাঁদতে কাঁদতে হেঁটে উপজেলা পরিষদের সামনে পৌঁছান আবুল কালাম আজাদ। এ সময় ‘কালাম ভাই হারেননি, গোবিন্দগঞ্জের মাটি কালাম ভাইয়ের ঘাঁটি, কালাম ভাই আছেন, কালাম ভাই থাকবেন, কেন্দ্রীয় নেতারা কে কি করলেন জানতে চাই?' এমন স্লোগান দেন নেতাকর্মী ও সাধারণ মানুষ।

উপস্থিত সবার উদ্দেশ্যে আবেগাপ্লুত আবুল কালাম আজাদ বলেন, জনপ্রিয়তা আর যোগ্যতা থাকার পরেও দল তাকে মনোনয়ন দেয়নি। দল যোগ্য মনে করে একজনকেই মনোনয়ন দিয়েছেন। দল ও নেত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই সিদ্ধান্ত মেনে নিয়েছেন তিনি। তাই কষ্ট ভুলে নৌকার পক্ষে সবাইকে কাজ করতে হবে।

Advertisement

এফএ/এমএস