দেশজুড়ে

গাজীপুরে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

নিরাপদ সড়কের দাবিতে গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তা, কোনাবাড়ি ও টঙ্গীতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ওইসব এ এলাকার আশপাশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা যায়, বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তা মোড়ে বিভিন্ন স্কুল-কলেজের সহস্রাধিক শিক্ষার্থী অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। তারা নিরাপদ সড়কের দাবিতে চান্দনা চৌরাস্তা এলাকার ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দেয়। শিক্ষার্থীদের অবরোধের কারণে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে জেলা পুলিশ, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থালে এসে শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে দুপুর সোয়া ১টার দিকে যানবাহন চলাচল শুরু হয়।

এদিকে সকাল ১০টার দিকে টঙ্গীর কলেজ গেইট এলাকা এবং ১১টার দিকে কোানবাড়ি এলাকায় আশপাশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে। পরে পুলিশ শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

আমিনুল ইসলাম/আরএআর/আরআইপি

Advertisement